Amar Sangbad
ঢাকা বুধবার, ০১ মে, ২০২৪,

প্রধানমন্ত্রীর আগমনে সেজেছে রাজশাহী

মহিব্বুল আরেফিন, রাজশাহী ব্যুরো

মহিব্বুল আরেফিন, রাজশাহী ব্যুরো

জানুয়ারি ২৮, ২০২৩, ০৮:১৭ পিএম


প্রধানমন্ত্রীর আগমনে সেজেছে রাজশাহী
  • ৩৩টি উন্নয়ন প্রকল্পের ফলক উন্মোচন
  • নির্বাচনের আগে প্রধানমন্ত্রীর রাজশাহী জনসভা গুরুত্বপূর্ণ
  • আমরা প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানাবো
  • বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি উদ্বোধন

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা দীর্ঘ ৫ বছর পর রোববার (২৯ জানুয়ারি) রাজশাহীতে আসছেন। প্রধানমন্ত্রীকে বরণ করে নিতে একমাস ধরে নানা প্রস্তুতিও ইতোমধ্যে শেষ হয়েছে। রাজশাহীর ঐতিহাসিক মাদ্রাসা মাঠে জনসভায় ভাষণ দেয়ার আগে একযোগে রাজশাহীর অন্তত ৩৩ উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী।  

এর আগে তিনি বাংলাদেশ পুলিশ একাডেমীতে ৩৮তম বিসিএস (পুলিশ) ক্যাডারের শিক্ষানবিশ সহকারী পুলিশ সুপারদের প্রশিক্ষণ সমাপনী কুজকাওয়াজ অনুষ্ঠানে উপস্থিত হবেন।

আগামী জাতীয় নির্বাচনের আগে প্রধানমন্ত্রীর রাজশাহী জনসভা অত্যন্ত গুরুত্বপূর্ণ হিসেবে বিবেচনায় করে সবদিক থেকে সার্বিক প্রস্তুতি নেওয়া হয়েছে। রাজশাহী নগরীকে সাজানো হয়েছে বর্ণিল রূপে। প্রধানমন্ত্রীর জনসভা সফল করতে রাজশাহী সর্বত্র শোভা পাচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সম্বলিত ব্যানার ফেস্টুন। ব্যানারে সরকারের উন্নয়ন চিত্র বেশী ফুটিয়ে তোলা হয়েছে। ঐতিহাসিক মাদ্রাসা মাঠের সাজসজ্জা, মঞ্চ তৈরির মূল কাজও ইতোমধ্যে শেষ হয়েছে।

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন গণমাধ্যমকে বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজশাহী এসে ৩৩টি উন্নয়ন প্রকল্পের ফলক উন্মোচন করবেন। এরমধ্যে ২৮টি উন্নয়ন প্রকল্পের কাজ ইতোমধ্যে সমাপ্ত হয়েছে এবং ৫টি চলমান রয়েছে। প্রধানমন্ত্রী রাজশাহীতে ব্যাপক উন্নয়ন দিয়েছেন, আমরা প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানাবো।’

সফরসূচি অনুযায়ী প্রধানমন্ত্রী রোববার সকাল ১০টায় রাজশাহীর চারঘাটের সারদায় বাংলাদেশ পুলিশ একাডেমীতে ৩৮তম বিসিএস (পুলিশ) ক্যাডারের শিক্ষানবিশ সহকারী পুলিশ সুপারদের প্রশিক্ষণ সমাপনী কুজকাওয়াজ অনুষ্ঠানে উপস্থিত হবেন। সেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অভিবাদন গ্রহণ ও প্যারেড পরিদর্শন করে একই সময়ে প্রধানমন্ত্রী বিভিন্ন বিষয়ে শ্রেষ্ঠত্ব অর্জনকারীদের মধ্যে পদক বিতরণ করবেন। পরে তিনি সেখানে ভাষন দেবেন। এর পরে বিকেলে তিনি রাজশাহীর ঐতিহাসিক মাদ্রাসা মাঠে জেলা ও মহানগর আওয়ামী লীগের বিশাল জনসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভাষণ দেবেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজশাহীতে যেসব উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন ও স্থাপনা উদ্বোধন করবেন তারমধ্যে রয়েছে- রাজশাহী তথ্য কমপ্লেক্স ভবন নির্মাণ কাজ, রাজশাহী আঞ্চলিক পিএসসি ভবন নির্মাণ কাজ, শহীদ এএইচএম কামারুজ্জামান উচ্চ বালক বিদ্যালয়ে ১০ তলা বিশিস্ট ভবন নির্মাণের ভিত্তি প্রস্তর স্থাপন, বিকেএসপি আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণ, শহীদ জননী জাহানার ইমাম বালিকা উচ্চ বিদ্যালয়ের ১০তলা বিশিষ্ট একাডেমী ভবন নির্মাণ, রাজশাহী ওয়াসা ভবন নির্মাণ, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের ষষ্ঠ থেকে ১০ম তলা পর্যন্ত সম্প্রসারিত নির্মাণ কাজ, রাজশাহী মেট্টোপলিটন পুলিশের হেড কোয়ার্টার নির্মাণ, রাজশাহী ন্যাশনাল হাট ফাউন্ডেশন ভবন উদ্বোধন, মোহনপুর উপজেলায় কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র উদ্বোধন, রাজশাহী সরকারি শিশু হাসপাতালের নির্মাণ কাজের উদ্বোধন, রাজশাহী মেডিক্যাল কলেজের প্রশাসনিক ভবন নির্মাণ, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি উদ্বোধন।

এছাড়াও শেখ রাসেল শিশুপার্ক, মোহনপুর রেলক্রসিংয়ে ফ্লাইওভার, নগরীর বন্ধগেট-সিটি বাইপাস পর্যন্ত অযান্ত্রিক যানবাহন লেনসহ ফোরলেন সড়ক নির্মাণ কাজ, নগরীর কল্পনা সিনেমা হল থেকে তালাইমারী সড়ক প্রশস্তকরণ ও সম্প্রসারণ কাজ, ভদ্রা রেলক্রসিং থেকে পারিজাত লেক হয়ে নওদাপাড়া বাস টার্মিনাল পর্যন্ত ফোরলেন সড়ক উদ্বোধন, হাইটেক পার্ক থেকে ঢালুর মোড পর্যন্ত কার্পেটিং রাস্তা নির্মাণ, পুঠিয়া-বাগমারা মহাসড়ক উন্নয়ন কাজ, রাজশাহী সমাজসেবা কমপ্লেক্স নির্মাণ, চারঘাট টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ ভবন, রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের মাল্টিপারপাস ভবন, রাজশাহী সিভিল সার্জন অফিস, রাজশাহী সরকারি মহিলা কলেজের ৬ তলা বিশিষ্ট ছাত্রী নিবাস, রাজশাহী সদর মুক্তিযোদ্ধা কমপ্লেক্স উদ্বোধন, বাগমারার ভবানীগঞ্জড়- কেশরহাট সড়ক, পদ্মা নদীর ড্রেজিং প্রকল্প, রাজশাহী পিটিআইয়ের বহুমুখি অডিটোরিয়াম নির্মাণ, চারঘাট ও বাঘায় পদ্মানদীর বামতীর সংরক্ষণ প্রকল্প।

কেএস

Link copied!