Amar Sangbad
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪,

গান্ধী আশ্রম পরিদর্শন করলেন ভারতীয় হাইকমিশনার

সাইফুল ইসলাম, আখাউড়া

সাইফুল ইসলাম, আখাউড়া

জানুয়ারি ৩০, ২০২৩, ০৩:৪৬ পিএম


গান্ধী আশ্রম পরিদর্শন করলেন ভারতীয় হাইকমিশনার

ভারতীয় হাই কমিশনার প্রণয় ভার্মা সোমবার (৩০ জানুয়ারি) সকালে নোয়াখালীতে অবস্থিত গান্ধী আশ্রম পরিদর্শন করেন। এ সময় তিনি মহাত্মা গান্ধীর ৭৫তম মৃত্যুবার্ষিকীতে গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

আশ্রমটি ১৯৪৬ সালে নোয়াখালীতে বাপুর ‘শান্তি মিশন’ এবং তার অহিংসা ও সাম্প্রদায়িক সম্প্রীতির বার্তাকে স্মরণ করে। হাই কমিশনার গান্ধী আশ্রম ট্রাস্ট আয়োজিত ‘সমসাময়িক বিশ্বে মহাত্মা গান্ধীর প্রাসঙ্গিকতা’ শীর্ষক আলোচনা অনুষ্ঠানেও অংশ নেন।

ট্রাস্টের সদস্যবৃন্দ, স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ, স্থানীয় প্রশাসনের প্রতিনিধিগণের পাশাপাশি সুশীল সমাজ ও শিক্ষাবিদগণ এই মতবিনিময় সভায় যোগ দেন।

হাই কমিশনার ভার্মা তার বক্তব্যে গান্ধীজির সত্য, মানবতাবাদ ও অহিংসার দর্শনের পথপ্রদর্শনকারী আলোয় আজকের বৈশ্বিক চরমপন্থা ও সন্ত্রাসবাদের মোকাবিলা করার পথ দেখানোর ব্যাপারে গুরুত্বারোপ করেছেন। তিনি প্রকৃতির সাথে সঙ্গতি বিধানে গান্ধীজির বিশ্বাস, দরিদ্রতমদের ক্ষমতায়নের লক্ষ্যে তার দৃঢ় সংকল্প এবং ‘বসুধৈব কুটুম্বকম্’ বার্তার উপর জোর দেন যা জি২০ প্রেসিডেন্সির জন্য ভারত কর্তৃক গৃহীত ‘এক পৃথিবী, এক পরিবার, এক ভবিষ্যৎ’ নীতিকে অনুপ্রাণিত করে।

কেএস 

Link copied!