Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

ঠাকুরগাঁও-৩ উপনির্বাচন

কেন্দ্রে কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম, কাল ভোট

ঠাকুরগাঁও প্রতিনিধি

ঠাকুরগাঁও প্রতিনিধি

জানুয়ারি ৩১, ২০২৩, ০৮:৫২ পিএম


কেন্দ্রে কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম, কাল ভোট

রাত পোহালেই ঠাকুরগাঁও-৩ আসনে উপনির্বাচন। ইতোমধ্যে প্রিজাইডিং কর্মকর্তারা কেন্দ্রে কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম পৌঁছে দিচ্ছেন, এবারই প্রথমবারের মতো আসনটিতে ইলেকট্রিক ভোটিং মেশিন (ইভিএম) এর মাধ্যমে অনুষ্ঠিত হচ্ছে।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) সকালে ভোটকেন্দ্রে প্রয়োজনীয় নির্বাচনী উপকরণ সরবরাহের জন্য আইনশৃংখলা বাহিনীর সঙ্গে ব্রিফিং করেন, ঠাকুরগাঁও ৩ আসনের রির্টানিং অফিসার জি এম সাহাতাব উদ্দীন ও পুলিশ সুপার জাহাঙ্গীর হোসেন। পরে রির্টানিং অফিসার জি এম সাহাতাব উদ্দীন নির্বাচন গ্রহণের জন্য প্রয়োজনীয় উপকরণ প্রিসাইডিং কর্মকর্তাদের কাছে সরবরাহ করেন।

পীরগঞ্জ ও রানীশংকৈল উপজেলার দুইটি পৌরসভা ও ১৬টি ইউনিয়ন নিয়ে গঠিত ঠাকুরগাঁও ৩ আসন। ইলেকট্রিক ভোটিং মেশিন (ইভিএম) এর মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ১ লা ফেব্রুয়ারি। এ আসনে ভোটার সংখ্যা ৩ লাখ ২৪ হাজার ৭৩৯ জন । ১২৮ টি কেন্দ্রে ৮০৮ টিপ বুথের মাধ্যমে নির্বাচন সম্পন্ন হবে।

এই আসনে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন ছয়জন প্রার্থী। তারা হলেন, ১৪ দলীয় জোটের মনোনীত প্রার্থী ওয়ার্কার্স পার্টির মো.ইয়াসিন আলী (হাতুড়ি), বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট (বিএনএফ) সিরাজুল ইসলাম (টেলিভিশন), জাতীয় পার্টির হাফিজ উদ্দীন আহমেদ (লাঙ্গল), জাকের পাটির এমদাদুল হক (গোলাপফুল), ন্যাশনাল পিলপলস্ পার্টির (এনপিপি) শাফি আল আসাদ (আম) ও স্বতন্ত্র প্রার্থী অধ্যক্ষ গোপাল চন্দ্র রায়।

উল্লেখ্য যে, ভোটকেন্দ্রগুলোতে আইশৃংখলার কাজে নিয়োজিত রয়েছেন, পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা। মঙ্গলবার বিকেল থেকে ভোটকেন্দ্রে অবস্থান করছেন র‌্যাব ও বিজিবির সদস্যরা।  

এআরএস
 

Link copied!