Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

অপহৃত ১৬ জেলে উদ্ধার, ৬ জলদস্যু আটক

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজার প্রতিনিধি

ফেব্রুয়ারি ২, ২০২৩, ০৬:৪৪ পিএম


অপহৃত ১৬ জেলে উদ্ধার, ৬ জলদস্যু আটক

বঙ্গোপসাগরে মাছ ধরতে গিয়ে অপহৃত ১৬ জেলেকে ৪ দিন পর উদ্ধার করেছে কক্সবাজারের মহেশখালী থানার পুলিশ। একই সঙ্গে এ ঘটনায় অস্ত্র সহ ৩ জলদস্যূকে আটক করা হয়েছে। অপর এক অভিযানে কুতুবদিয়া থেকে অস্ত্র সহ ৩ জলদস্যুকে আটক করেছে র‌্যাব ৭।

এর মধ্যে বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) ভোরে মহেশখালী থানা পুলিশ ঘটিভাঙ্গায় অভিযান চালিয়ে জড়িত ৩ জলদস্যুকে আটকের পর তাদের দেয়া তথ্য মতে ১৬ জেলেকে উদ্ধার করে।

মহেশখালী থানার পরিদর্শক (তদন্ত) আব্দুর রাজ্জাক মীর এসব তথ্য নিশ্চিত করেছেন।

মহেশখালী থেকে আটক হওয়া জলদস্যুরা হলেন, মহেশখালীর কুতুবজোমের তাজিয়াকাটা এলাকার মোহাম্মদ জাফরের ছেলে মোহাম্মদ কাইছার (১৯), আব্দুল মালেকের ছেলে মোহাম্মদ সোনা মিয়া (১৯) ও মকবুল আহমদের ছেলে মোহাম্মদ তারেক (২৬)। এসময় উদ্ধার করা হয়, ২টি দেশীয় তৈরী একনলা বন্দুক, ১টি দেশীয় তৈরী লাইটার গান (এলজি), ২টি কিরিচ, ১টি দা, ১০টি মোবাইল ফোন ও মাছ ধরার ট্রলারের ইঞ্জিনের সেলফ।

মহেশখালী থানার পরিদর্শক (তদন্ত) আব্দুর রাজ্জাক মীর জানান, গত ২৯ জানুয়ারি রাত ৯ টার দিকে কক্সবাজারের নাজিরার টেক এলাকা থেকে ১৬ মাঝি-মাল্লাসহ এফবি ভাই ভাই ৩ নামের একটি মাছ ধরার ট্রলার নিয়ে যায় জলদস্যুরা। কক্সবাজার শহরের বাহারছড়া এলাকার ছিদ্দিক আহমদের ছেলে শাহাদত হোছেনের মালিকানাধীন এ ট্রলার জেলে সহ নিয়ে যাওয়ার পর কক্সবাজার সদর থানায় একটি সাধারণ ডায়েরি করেন। 

এ ঘটনায় জড়িত থাকার তথ্য পেয়ে পুলিশের একটি দল মহেশখালীর কুতুবজোম ইউনিয়নের ঘটিভাঙ্গা এলাকায় অভিযান চালায়। অভিযানে মোহাম্মদ কাইছার ও আব্দুল মালেককে আটক করে পুলিশ। পরে তাদের দেয়া তথ্য মতে শাহাদত হোছেনের মালিকানাধীন ট্রলারটি ঘটিভাঙ্গা ঘাট থেকে জেলেসহ উদ্ধার করা হয়। এসময় আটক করা হয় মোহাম্মদ তারেক নামের আর একজনকে।

এ ব্যাপারে পুলিশ বাদি হয়ে অস্ত্র আইনে ও ট্রলার মালিক বাদি হয়ে ডাকাতির ঘটনায় আলাদা ২টি মামলার প্রস্তুতি চলছে বলে জানান তিনি।

আরএস

Link copied!