community-bank-bangladesh
Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৪ জুন, ২০২৪,

বর্তমান সরকার শিক্ষা বান্ধব: আমু

ঝালকাঠি প্রতিনিধি

ঝালকাঠি প্রতিনিধি

ফেব্রুয়ারি ৬, ২০২৩, ০৫:৩৫ পিএম


বর্তমান সরকার শিক্ষা বান্ধব: আমু

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু এমপি বলেছেন, বর্তমান সরকার শিক্ষা বান্ধব সরকার। এই দেশ স্বাধীন হবার পরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান উপলব্দি করেছিলেন শিক্ষাই জাতির মেরুদন্ড। তাই তিনি এই দেশে সর্ব প্রথম প্রাথমিক বিদ্যালয় গুলোকে জাতীয় করন করার মধ্য দিয়ে শিক্ষা ব্যবস্থার আমুল পরিবর্তন করেছিলেন। যার সুফল আজও জাতি ভোগ করছে। 

সোমবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে ঝালকাঠি সরকারি মহিলা কলেজের একাদশ শ্রেণির ছাত্রীদের নবীন বরণ, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 

তিনি আরও বলেন, পাঠ্যাভ্যাস করা, খেলাধুলা করা, শারীরিক ব্যায়াম করলে আমাদের দেশের তরুণ তরুণীরা বিপদগামী হবে না। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় পর্যায়ে বিশেষ প্রাধান্য দিয়েছেন। যাতে সৎ, দক্ষ ও দেশ প্রেমিক নাগরিক হিসেবে নিজেকে তৈরী করে দেশ ও জাতির সেবায় নিয়োজিত থাকে।  

কলেজ অধ্যক্ষ প্রফেসর মো. হেমায়েত উদ্দিনের সভাপতিত্বে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক ফারাহ্ গুল নিঝুম, পুলিশ সুপার আফরুজুল হক টুটুল, জেলা পরিষদ চেয়ারম্যান খান সাইফুল্লাহ পনির, সদর উপজেলা চেয়ারম্যান খান আরিফুর রহমান, পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার, সরকারি কলেজ অধ্যক্ষ প্রফেসর মো. ইউনুস আলী সিদ্দিকী।

কেএস 

Link copied!