Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

পদ্মায় স্পিডবোট দুর্ঘটনার ৩ দিন পর, ৫ জনের লাশ উদ্ধার

ফরিদপুর প্রতিনিধি 

ফরিদপুর প্রতিনিধি 

ফেব্রুয়ারি ৮, ২০২৩, ০৪:৫৭ পিএম


পদ্মায় স্পিডবোট দুর্ঘটনার ৩ দিন পর, ৫ জনের লাশ উদ্ধার

ফরিদপুরের চরভদ্রাসনে পদ্মা নদীতে ২টি স্পিড বোটের মুখোমুখি সংঘর্ষের ঘটনার ৩ দিন পরে আরো ২ ব্যক্তির লাশ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল। তাৎক্ষণিক ১ জনের লাশ উদ্ধার করা হয়। এছাড়া পরবর্তিতে আরো ৫ জনের নিখোঁজ থাকার কথা জানান পরিবার। 

বুধবার (৮ ফেব্রুয়ারি) দুপুর ২ টার দিকে ঘটনাস্থলের পাশ থেকে আরো ২ ব্যাক্তির লাশ উদ্ধার করা হয়। তারা হলেন, ফরিদপুর সদর উপজেলার কাফুরা গ্রামের জয় গোপাল গোস্বামীর ছেলে বলরাম গোস্বামী ও সদরপুর উপজেলার শমসের মাতুব্বরের ডাঙ্গে গ্রামের সুরমান শেখের ছেলে খোকন শেখ। 

এর আগে মঙ্গলবার ডুবুরিরা ২ জনের লাশ উদ্ধার করে। এই দুর্ঘটনায় এখন পর্যন্ত মোট ৫ জনের লাশ উদ্ধার করা হয়। এখনও ১ জন নিখোঁজ রয়েছে বলে জানা যায়।

এর সত্যতা নিশ্চিত করে চরভদ্রাসন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তানজিলা কবির ত্রপা বলেন, উপজেলা প্রশাসনের তত্ত্বাবধানে ফরিদপুর ও ঢাকার ফায়ার সার্ভিসের ২টি ডুবুরি দল লাশ উদ্ধার কাজে অংশ নেয়। ঘন কুয়াশার কারণে এই দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার দিনে ১ জন, মঙ্গলবার ও বুধবার ২ জন করে মোট পাঁচ জনের লাশ উদ্ধার করা হয়েছে। নিখোঁজ ১ জনের খোঁজে এখনও উদ্ধার অভিযান চলমান রয়েছে। লাশগুলো প্রত্যেক পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। স্পিডবোটের চালকদের আটকের চেষ্টা চলছে।

রোববার (৫ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে চরভদ্রাসন উপজেলার চরঝাউকান্দা ইউনিয়নের পদ্মা নদীতে এ ঘটনা ঘটে। এ সময় ফরিদপুর শহরের গুহ লক্ষ্মীপুর গ্রামের সিরিস হালদারের ছেলে। সুকুমার হালদার (৬০) নামে এক যাত্রী নিহত হন। মঙ্গলবার দিনব্যাপী অভিযানে  ফরিদপুরের হাট গোবিন্দপুর এলাকার দাউদ মৃধা ও চরভদ্রাসনের চর অযোধ্যা গ্রামের শহিদুল ইসলামের লাশ উদ্ধার করা হয়।

আরএস

Link copied!