Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

নাজিরহাটে নৌকার মাঝি হতে চান ১০ প্রার্থী

ফটিকছড়ি (চট্টগ্রাম) প্রতিনিধি

ফটিকছড়ি (চট্টগ্রাম) প্রতিনিধি

ফেব্রুয়ারি ৮, ২০২৩, ০৭:১৩ পিএম


নাজিরহাটে নৌকার মাঝি হতে চান ১০ প্রার্থী

আগামী ১৬ মার্চ অনুষ্ঠিত হতে যাচ্ছে ফটিকছড়ি উপজেলার প্রবেশদ্বার খ্যাত নাজিরহাট পৌরসভার দ্বিতীয় নির্বাচন। ২৩ জানুয়ারি নির্বাচন কমিশন তফসিল ঘোষণার পর থেকে ব্যস্ত সময় পার করছেন সম্ভাব্য মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা। এদিকে এ নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে মেয়র পদে লড়তে চান স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের ১০ নেতা। 

তারা হলেন, বর্তমান মেয়র এস.এম সিরাজদ্দৌল্লাহ, উপজেলা আ.লীগের সদস্য লায়ন একে জাহেদ চৌধুরী, পৌর যুবলীগের সভাপতি মুহাম্মদ হাসান, সাবেক ছাত্রনেতা জাহাঙ্গীর আলম চৌধুরী, সৈয়দ লুৎফুর রহমান, পৌর আওয়ামী লীগ নেতা আনোয়ার হোসেন আজম, আলী আজম সাদেক, জাবেদ জাহাঙ্গীর টুটুল, জেলা ছাত্রলীগ নেতা মফিজুল আলম তালুকদার ও এস.এম ইরফান জেরিন।

জানা গেছে, নৌকা প্রত্যাশী এ ১০ নেতা ৬ ফেব্রুয়ারি নিজেদের জীবন বৃত্তান্ত জমা দিয়ে উপজেলা আওয়ামী লীগ বরবারে আবেদন করেছেন। ৭ ফেব্রুয়ারি উপজেলা আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদক কর্তৃক গঠিত ১১ সদস্য বিশিষ্ট সার্চ কমিটির মাধ্যমে নৌকা প্রত্যাশীদের জীবনবৃত্তান্ত যাচাই-বাছাই করে ক্রম নির্ধারণ করা হয়েছে। সার্চ কমিটির নির্ধারিত সিরিয়াল অনুযায়ী নৌকা প্রত্যাশীদের নাম জেলা আওয়ামী লীগের মাধ্যমে কেন্দ্রে প্রেরণ করা হবে।

এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন মুহুরী বলেন, কেন্দ্রীয় ও জেলা আওয়ামী লীগের নির্দেশনা অনুসারে আমরা নাজিরহাট পৌরসভা নির্বাচনে নৌকা প্রত্যাশীদের আবেদন আহবান করেছি। এর প্রেক্ষিতে ১০জন প্রার্থী আবেদন করেছেন। 

পরবর্তীতে সার্চ কমিটির মাধ্যমে মনোনয়ন প্রত্যাশীদের নামের ক্রম নির্ধারণ করা হয়েছে। বৃহস্পতিবার জেলা আওয়ামী লীগের মাধ্যমে উল্লেখিত ১০জনের নাম কেন্দ্রে প্রেরণ করা হবে।

আরএস
 

Link copied!