Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪,

ত্রিশালে ইউএনও প্রচেষ্টায় বাগান, শিশু পার্ক ল্যাবরেটরী স্কুল চালু

ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি

ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি

ফেব্রুয়ারি ১৩, ২০২৩, ১১:২৮ এএম


ত্রিশালে ইউএনও প্রচেষ্টায় বাগান, শিশু পার্ক ল্যাবরেটরী স্কুল চালু

ময়মনসিংহের ত্রিশালে ঢাকা ময়মনসিংহ মহাসড়কের দরিরামপুর বাসস্ট্যান্ড মোড়ে ফুটওভার ব্রিজ ঘেষে উঠা অবৈধ বাজার, এলোমেলো গাড়ি পার্কিং, এর কারণে প্রতিদিন হাজার হাজার পথচারী দুর্ভোগের শিকার হতে হতো। এছাড়াও ওভার ব্রিজের সামনে সব সময়  যানজটের কারণে বিভিন্ন স্থান থেকে আগত পথচারীরা নির্মাণাধীন ফুটওভার ব্রীজটি ব্যবহার করতে অনীহা প্রকাশ করতেন। ত্রিশালের উপজেলা নির্বাহী অফিসার আক্তারুজ্জামানের নিরলস প্রচেষ্টায় জনদুর্ভোগ নিরসনের লক্ষ্যে বর্তমানে দরিরামপুর বাসষ্ট্যান্ড এলাকা অবৈধ দোকানপাট উচ্ছেদ অভিযান করার ফলে পথচারীরা নির্বিঘ্নে চলাচল করছেন ।ওভার ব্রিজের সামনে এখন আর নেই আগের চিত্র । ইউএনওর নিরলস প্রচেষ্টার কারণে পাল্টে গেছে জনসাধারণের দুর্ভোগের চিত্র।বর্তমান সময়ে ত্রিশালে আগত পথচারীরা ওভার ব্রিজের ওপর দিয়ে নির্বিঘ্নে যাতায়াত করছেন।  

সরকারী নজরুল ডিগ্রী কলেজের গেট থেকে ওভার ব্রিজ পর্যন্ত  উচ্ছেদ অভিযান পরিচালনা করে সড়কের পাশে ও কলেজ মার্কেকেটের সামনে   খালি জায়গায় লোহার ব্যারিকেড দিয়ে গড়ে তুলেছেন  ফুলের বাগান। এতে সাধারণ মানুষ সহজেই সড়কের পাশ দিয়ে চলাচল  এবং ফুট ওভারব্রিজ ব্যবহারে উৎসাহী হচ্ছেন।

অপরদিকে মহাসড়কের ত্রিশাল এলাকায় যানজট নিরসনের জন্য জনসাধারণের দাবী ছিল ট্রাফিক পুলিশের। এই দাবীটিও বর্তমানে বাস্তবে রূপান্তরিত করা হয়েছে । একজন টিআই এর নেতৃত্বে সর্বক্ষণিক যানজট নিরসনের জন্য কাজ করছেন তারা।

এছাড়াও ইউএনও আখতারুজ্জামানের নিরলস প্রচেষ্টায় ত্রিশাল নজরুল উচ্চ বালিকা বিদ্যালয়ের সামনে  একটি দৃষ্টিনন্দন দুখু মিয়া শিশু পার্ক নির্মাণ করা হয়েছে । পাশাপাশি চালু করা হয়েছে  উপজেলা প্রশাসন ল্যাবরেটরি স্কুল।  বর্তমানস্কুলটি একটি হাফ বিল্ডিং ঘরে পরিচালিত হলেও স্কুলটির নতুন ভবনের কাজ দ্রুতগতিতে চলমান রয়েছে।

এবি
 

Link copied!