Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

ঝালকাঠিতে প্রথমবারের মতো কৃষি ঋণ মেলা

ঝালকাঠি প্রতিনিধি

ঝালকাঠি প্রতিনিধি

ফেব্রুয়ারি ১৫, ২০২৩, ১২:৪৩ পিএম


ঝালকাঠিতে প্রথমবারের মতো কৃষি ঋণ মেলা

কৃষক ও উদ্যোক্তাদের ঋণ প্রাপ্তি সহজীকরণের লক্ষ্যে ঝালকাঠিতে এবারই প্রথম অনুষ্ঠিত হচ্ছে কৃষি ঋণ মেলা। মেলা উপলক্ষে বুধবার (১৫ ফেব্রুয়ারি) সকাল ১০টায় জেলা প্রশাসক কার্যালয় চত্তর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। পরে স্থানীয় শিল্পকলা একাডেমী প্রাঙ্গণে এই মেলার উদ্ধোধন করেন জেলা প্রশাসক ফারাহ গুল নিঝুম।

ব্যাতিক্রমী এই মেলায় জেলার বিভিন্ন স্থান থেকে কৃষক ও উদ্যোক্তারা এসেছেন ঋণ নেওয়ার জন্য। পাশাপশি বিভিন্ন শ্রেণি পেশার মানুষও কিন্তু উপস্থিথত হয়েছেন এই মেলা দেখতে। মেলায় ১০টি স্টলে ২০টি তফসিলি ব্যাংক তাদের বুথ খুলেছে। সেই বুথে গিয়ে কোনো ঝামেলা ছাড়াই সহজে ঋণ নিতে পারছেন কৃষক ও উদ্যোক্তারা।

আয়োজকরা জানিয়েছেন, প্রধানমন্ত্রীর উদ্যোক্তা ও কৃষকবান্ধব নির্দেশনার আলোকে সব তফসিলী ব্যাংকে স্বল্প সুদে ঋণের ব্যবস্থা থাকলেও এ বিষয়ে অবগত নন অনেক তরুন উদ্যোক্তা ও কৃষক। ফলে সঠিক তথ্য না জানা ও প্রয়োজনীয় কাগজপত্রের অভাবে এই ঋণ গ্রহণের সুযোগ থেকে বঞ্চিত হচ্ছেন তরা। কৃষক ও উদ্যোক্তাদের ঋণ প্রাপ্তি সহজীকরণের লক্ষে এ মেলার আয়োজর করেছেন তারা।

মেলা উদ্ভোধনের পরই মেলা চত্তরে অনুষ্ঠিত হয় আলোচনাসভা এতে অন্যানর মধ্যে বক্তব্য দেন, জেলা প্রশাসক ফারাহ গুল নিঝুম, পুলিশ সুপার আফরুজুল হক টুটুল, জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনিরসহ আয়োজক ব্যাংক কর্মকর্তারা।

সকাল ১০ থেকে শুরু হওয়া এই মেলা চলবে বিকাল ৫টা পর্যন্ত। জেলার সকল তফসিলী ব্যাংকগুলোর সহযোগীতায় এ মেলার আয়োজন করে ঝালকাঠি জেলা প্রশাসন।

কেএস 

Link copied!