Amar Sangbad
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪,

রবি উপাচার্যের সাথে ভারতীয় সহকারী হাইকমিশনারের সৌজন্য সাক্ষাৎ

সিরাজগঞ্জ প্রতিনিধি:

সিরাজগঞ্জ প্রতিনিধি:

ফেব্রুয়ারি ২৩, ২০২৩, ০৯:১২ পিএম


রবি উপাচার্যের সাথে ভারতীয় সহকারী হাইকমিশনারের সৌজন্য সাক্ষাৎ

রবীন্দ্রনাথ ঠাকুরের স্মৃতি বিজরিত সিরাজগঞ্জের শাহজাদপুরে অবস্থিত রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. শাহ্ আজমের সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন ভারতীয় হাইকমিশনের সহকারী হাইকমিশনার মনোজ কুমার। বৃহস্পতিবার (২৩ মার্চ) সকাল ১১ টার দিকে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী প্রশাসনিক ভবনে এই সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে সাক্ষাৎ শেষে উপাচার্য প্রফেসর ড. মো. শাহ্ আজম সহকারী হাইকমিশনারকে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন-১ এর নবনির্মিত স্টুডিও থিয়েটারে আসেন।

এ সময় সংগীত বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা সংগীত ও নৃত্য পরিবেশনের মধ্য দিয়ে উপাচার্য ও সহকারী হাইকমিশারকে স্বাগত জানান।

সাক্ষাতের সময় স্বাগত বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. শাহ্ আজম বলেন, বাংলাদেশ ও ভারতের মধ্যে ভীষণ বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে। এ সময় বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে ভারতের অবদানের বিষয়গুলো তুলে ধরেন তিনি।

এ সময় সহকারী হাইকমিশনার মনোজ কুমার বলেন, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে আসার সুযোগ পেয়ে আমি আনন্দিত এবং আলোকিত। তিনি বলেন, ভারতের সাথে বাংলাদেশের শিক্ষা-সাহিত্য-সংস্কৃতির অগ্রযাত্রা অক্ষুন্ন থাকবে।

আলোচনা শেষে উপাচার্য প্রফেসর ড. মো. শাহ্ আজম সহকারী হাইকমিশনারকে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাস ঘুরে দেখান। এরপর তিনি রবি উপাচার্যের সাথে মধ্যাহ্ন ভোজে অংশ নেন।

আরএস

Link copied!