Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

শেরপুরে শিক্ষা বাজেট বৃদ্ধিতে শিক্ষা সংলাপ

শেরপুর প্রতিনিধি

শেরপুর প্রতিনিধি

মার্চ ১, ২০২৩, ১০:২৫ এএম


শেরপুরে শিক্ষা বাজেট বৃদ্ধিতে শিক্ষা সংলাপ

শেরপুরে ‘আগামীর বাজেট : অংশীজনের প্রত্যাশা’ বিষয়ক শিক্ষা সংলাপ অনুষ্ঠিত হয়েছে । মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) জেলা পরিষদ হলরুমে দিনব্যাপী এ সংলাপ আয়োজন করে বেসরকারী সংস্থা দরিদ্র সমাজ উন্নয়ন সংস্থা।

এতে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. মাহমুদুল হক। জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. রেজুয়ানের সভাপতিত্বে অনুষ্ঠিত সংলাপে স্বাগত বক্তব্য রাখেন দরিদ্র সমাজ উন্নয়ন সংস্থার সভাপতি পার্থ সারথি কর এবং সার্বিক সমন্বয় করেন সংস্থার নির্বাহী পরিচালক মো. ইমান আলী।

এ সময় অন্যান্য অতিথির মধ্যে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. ওবায়দুল্লাহ, উপ-প্রাথমিক শিক্ষা ব্যুরোর সহকারী পরিচালক কাজী সাইফুজ্জামান পলাশ, জেলা যুব উন্নয়ন বিভাগের উপ পরিচালক মো. নুরুজ্জামান চৌধুরী, জমশেদ আলী মহাবিদ্যালয়ের অধ্যক্ষ মো. শহিদুল ইসলাম রেজা, শেরপুর প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি মলয় মোহন বলসহ জেলার বিভিন্ন বেসরকারী সংস্থার কর্মকর্তা, শিক্ষক ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

সংলাপে বলা হয়, করোনা মহামারিতে যেসব খাত ক্ষতিগ্রস্থ হয়েছে, তারমধ্যে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে শিক্ষা খাত। তাই দেশের আগামী বাজেটে শিক্ষাখাতে যেনো বাজেট বরাদ্দ বেশি ধরা হয়। প্রযুক্তির যুগে শিক্ষার ব্যায় এমনিতেই অনেক বৃদ্ধি পেয়েছ, তার উপর করোনা ঘাতে ক্ষতিগ্রস্থ শিক্ষা ব্যাবস্থার দ্রæত উন্নয়ন না হলে আগামী প্রজন্ম এগিয়ে যেতে পারবে না।
এআরএস

Link copied!