Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

নওগাঁয় নিপাহ ভাইরাসে গৃহবধূর মৃত্যু

মান্দা (নওগাঁ) প্রতিনিধি

মান্দা (নওগাঁ) প্রতিনিধি

মার্চ ২, ২০২৩, ০১:২৭ পিএম


নওগাঁয় নিপাহ ভাইরাসে গৃহবধূর মৃত্যু

নওগাঁর মান্দায় নিপাহ ভাইরাসে আক্রান্ত হয়ে ফরিদা বেগম (২৫) নামে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। 

বুধবার (১ মার্চ) বিকেল ৫টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

গৃহবধূ ফরিদা বেগম উপজেলার কশব ইউনিয়নের চকচোঁয়ার গ্রামের আবদুল খালেকের স্ত্রী। এ ঘটনায় তার শাশুড়ি রহিমা বেগম (৬০) রামেকে চিকিৎসাধীন রয়েছে। এর আগে গত ৮ ফেব্রুয়ারি নিহতের শশুর আবদুল হকও ধারণা করা হচ্ছে তিনি নিপাহ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান।

স্থানীয় সূত্রে জানা যায়, গত ৪ ফেব্রুয়ারি বাড়ির পাশে লাগানো খেজুরের গাছ থেকে রস সংগ্রহ করে পান করেন আবদুল হকের পরিবার। এর দুইদিন পর আবদুল হকের শরীরে সর্দি-জ্বরসহ বিভিন্ন উপসর্গ দেখা দেয়। চিকিৎসার জন্য তাকে নওগাঁ সদর হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হওয়ায় পরদিন ৮ ফেব্রুয়ারি উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে পথিমধ্যে মারা যান তিনি।

এদিকে নিহতের স্ত্রী রহিমা বেগম ও ছেলের বউ ফরিদা বেগম এর শরীরে সর্দি-জ্বর এর উপসর্গ দেখা দিলে গত রোববার (২৬ ফেব্রুয়ারি) তাদের মান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। তাদের অবস্থার অবিনতি হলে মঙ্গলবার রামেকে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বুধবার বিকেল ৫টার দিকে গৃহবধূ ফরিদা বেগম মারা যান। রহিমা বেগমকেও নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্র (আইসিইউ) রাখা হয়েছে।

মান্দা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বিজয় কুমার রায় বলেন, খেজুর গাছের রস বা বরই (কুল) থেকে এ ভাইরাস ছড়াতে পারে। নিপাহ ভাইরাসে আক্রান্ত হয়ে গৃহবধু ফরিদা বেগম রাজশাহী মেডিকেল কলেজে (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে। তার শাশুড়িকে আইসিইউতে রাখা হয়েছে। রাতেই ঢাকা থেকে আন্তর্জাতিক উদরাময় গবেষণা কেন্দ্র, বাংলাদেশ (আইসিডিডিআরবি) একটি টিম রামেকে আসবেন বলে জানান তিনি।

কেএস 

Link copied!