Amar Sangbad
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪,

হাটহাজারীতে ট্রিপল মার্ডার মামলার সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি

মার্চ ৫, ২০২৩, ০২:৩৩ পিএম


হাটহাজারীতে ট্রিপল মার্ডার মামলার সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

চট্টগ্রামের হাটহাজারীতে ট্রিপল মার্ডার মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি মোহাম্মদ জামাল (৬০) ওরফে ক্যারাটে জামালকে দীর্ঘ বিশ বছর পর  গ্রেপ্তার করেছে র‌্যাব।

শনিবার (৪ মার্চ) দিবাগত রাতে র‌্যাব-৭ চট্টগ্রামের একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার মির্জাপুর ইউনিয়নের চারিয়া এলাকায় বিশেষ অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে। সে ওই এলাকার সৈয়দ করিমের পুত্র।

বিষয়টি নিশ্চিত করে র‌্যাবের সিনিয়র সহকারী মিডিয়া পরিচালক মো. নুরুল আবছার বলেন, জায়গাজমি সংক্রান্ত বিষয়ে বিরোধের জের ধরে জামাল ও তার পরিবারের লোকজন গত ২০০৩ সালের ২৬শে মে সকাল ১১টার দিকে আগ্নেয়াস্ত্র ও দেশীয় ধারালো অস্ত্রে সজ্জিত হয়ে ভিকটিম আবুল বশর, বাদশাহ ও কাশেমের উপর হামলা করে। গুলি করে ও ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে রক্তাক্ত করে নির্মম ও নৃশংসভাবে তিন জনকেই ঘটনাস্থলে মৃত্যু নিশ্চিত করে। ঘটনার পরপর জামাল ও তার সহযোগীরা ঘটনাস্থল থেকে দ্রুত পালিয়ে যায়।

এ ঘটনায় নিহতদের ভাই মজ্জল মাস্টার বাদী হয়ে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরে মামলাটি বিচারের জন্য বিশেষ ট্রাইবুনাল গঠন করা হলে বিজ্ঞ আদালত জামালকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা অর্থদণ্ডে দণ্ডিত করে তার বিরুদ্ধে গ্রেপ্তারী পরোয়ানা জারি করেন। এরপর থেকে জামাল আত্মগোপন করে থাকে।

র‌্যাবের এ কর্মকর্তা আরো জানায়, বিষয়টি র‌্যাব-৭ চট্টগ্রাম অবগত হওয়ার পর তাকে গ্রেপ্তারের জন্য গোয়েন্দা নজড়দারি অব্যাহত রাখে। এরই ধারাবাহিকতায় বিশেষ অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। পরে তাকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

Link copied!