Amar Sangbad
ঢাকা বুধবার, ০১ মে, ২০২৪,

বাকেরগঞ্জে মাদ্রাসার এডহক কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল

বাকেরগঞ্জ (বরিশাল) প্রতিনিধি

বাকেরগঞ্জ (বরিশাল) প্রতিনিধি

মার্চ ৫, ২০২৩, ০২:৩৫ পিএম


বাকেরগঞ্জে মাদ্রাসার এডহক কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল

বরিশালের বাকেরগঞ্জে পশ্চিম শ্যামপুর বিএম আলিম মাদ্রাসার বিতর্কিত এডহক কমিটি বাতিলের দাবিতে এলাকাবাসী জুতা ও ঝাড়ু হাতে বিক্ষোভ মিছিল করেছে।

রোববার (৫ মার্চ) সকাল ১১টায় মাদ্রাসার সম্মুখে শতশত এলাকাবাসী জুতা ও ঝাড়ু হাতে নিয়ে অবিলম্বে এডহক কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ প্রদর্শন করেন।

অভিভাবক সোনা মিয়া চৌকিদারের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন ইউনুস মোল্লা, জাকির হাওলাদার, আকবর হাওলাদার, সোনা মিয়া চৌকিদার, আব্দুস সত্তার হাওলাদার, ময়না বেগম, হীরা বেগম, মিসলু বেগম, বেবি বেগম, সাথী বেগম প্রমূখ।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, উপজেলার পশ্চিম শ্যামপুর বিএম আলিম মাদ্রাসার ম্যানেজিং কমিটি গঠন নিয়ে ইতিমধ্যেই অনিয়ম, দুর্নীতি ও জা‌লিয়া‌তির ঘটনায় এলাকায় তোলপাড় সৃ‌ষ্টি হয়েছে। মাদ্রাসার সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা আজম এনামুল হক ও বর্তমান ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ মেহেদী হাসান রফিক ফায়দা লুটতে অভিভাবক ও এলাকাবাসীর কোন মতামত না নিয়েই ২৩ ফেব্রুয়ারি বিতর্কিত পল্লী চিকিৎসক আব্দুস সোবাহানকে সভাপতি, ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ মেহেদী হাসান রফিককে সদস্য সচিব, মোঃ দেলোয়ার হোসেনকে অভিভাবক প্রতিনিধি, প্রভাষক রতন কুমার সরকারকে শিক্ষক প্রতিনিধি করে ৪ সদস্যের একটি পকেট এডহক কমিটি গঠন করেছেন।

বক্তারা বলেন, মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষরা তাদের নিজেদের স্বার্থ হাসিল করার জন্য বারবার পকেট কমিটি গঠন করে অনিয়ম ও দুর্নীতির পাহাড় তৈরি করে চলেছেন। নতুন ঘোষিত এডহক কমিটির কাগজপত্রাদি পরীক্ষা করলে নানা দুনী‌তি ও অনিয়মের প্রমাণ রে‌রিয়ে আসবে।

বক্তারা অবিলম্বে মাদ্রাসার বিতর্কিত এডহক কমিটি বাতিল করে পূনরায় নির্বাচনের মাধ্যমে পূণাঙ্গ ম্যানেজিং কমিটি গঠন করার দাবি জানান। অন্যথায় তারা বৃহত্তর আন্দোলন করবেন বলেও হুঁশিয়ারি প্রদান করেন।

Link copied!