Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় ৮ জনের মৃত্যু

আমার সংবাদ ডেস্ক

আমার সংবাদ ডেস্ক

মার্চ ১৮, ২০২৩, ০৮:৩৮ পিএম


বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় ৮ জনের মৃত্যু

দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় ৮ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। মুন্সীগঞ্জের শ্রীনগরে ৪ জন, পটুয়াখালীর কলাপাড়ায় তাপ বিদ্যুৎ কেন্দ্রের শ্রমিক, সিলেটের ফেঞ্চুগঞ্জে ট্রাকের চাকা বিস্ফোরণে এক হেলপার এবং কক্সবাজারের চকরিয়ায় চালক ও হেলপার নিহত হয়েছেন। প্রতিনিধিদের পাঠানো খবরে-

শ্রীনগর (মুন্সীগঞ্জ): ঢাকা-ভাঙ্গা বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়ের শ্রীনগর এলাকায় পৃথক দুর্ঘটনায় ৪ জন নিহত হয়েছে। গত শুক্রবার রাত ৩টা থেকে গতকাল সকাল ৮টার মধ্যে সংঘঠিত দুর্ঘটনায় তাদের মৃত্যু হয়। শ্রীনগর ফায়ার সার্ভিস ও প্রত্যক্ষদর্শীরা জানায়, শুক্রবার রাতে এক্সপ্রেসওয়ের সার্ভিস লেনে ষোলঘর এলাকায় পথচারী উজ্জল মৃধাকে (৩৫) দ্রুত গতির একটি গাড়ি চাপা দিলে ঘটনাস্থলেই সে মারা যায়। উজ্জল মৃধা শ্রীনগর উপজেলা কুকুটিয়া গ্রামের মানিক মৃধার ছেলে। সে ভবঘুরে। রাত সাড়ে ৪টার দিকে শ্রীনগর উপজেলার উমপাড়া এলাকায় ট্রাকচালক হোসেন আলী (৩৮) চাকা মেরামতের সময় পেছন দিক থেকে আপর একটি ট্রাক তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই সে মারা যায়। হোসেন আলীর বাড়ি কুষ্টিয়ার ভেড়ামারার ঘোলদাগে। গতকাল সকাল ৮টার দিকে এক্সপ্রেসওয়ের সার্ভিস লেনে ষোলঘর বাসস্ট্যান্ডে গোপালগঞ্জগামী একটি যাত্রীবাহী বাস থেকে কয়েকজন যাত্রী নামার সময় বিপরীতমুখি আরেকটি বাস তাদেরকে চাপা দেয়। ঘটনাস্থলে অজ্ঞাতনামা ১ জনের মৃত্যু হয়। হাবিবুর রহমান (৬৫) নামে আরেকজনকে উপজেলা সাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। হাবিবুরের বাড়ি গোপালগঞ্জের কোটালী পাড়ায়।
হাঁসাড়া হাইওয়ে থানার ওসি জাকির মোল্লা জানান, অজ্ঞাত ১ জনের লাশ থানায় রয়েছে। তার পরিচয় নির্ধারণের চেষ্টা চলছে।
কলাপাড়া (পটুয়াখালী): পটুয়াখালীর কলাপাড়ায় ফজলুল হক (৩৩) নামের তাপ বিদ্যুৎ কেন্দ্রের শ্রমিক মটরসাইকেল দুর্ঘটনায় মৃত্যুবরণ করেছেন। গতকাল ঢাকা-কুয়াকাটা ও সিক্স লেনের সংযোগ মোড়ে আসলে সড়কের স্টিলের রেলিংয়ের সাথে ধাক্কা খায়। তিনি তাপ বিদ্যুৎ কেন্দ্র হতে বাজার করার উদ্দেশে কলাপাড়া আসার সময় মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে ঘটনাস্থলে মৃত্যুবরন করেন। স্থানীয়রা তাকে উদ্ধার করে কলাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত্যু ঘোষণা করেন। হাসপাতাল সূত্রে জানা যায়, মৃত ফজলুল হক সিরাজগঞ্জ সদরের রতন কান্দির ভেন্নাবাড়ীর মৃত্যু জামাত আলী মণ্ডলের ছেলে। তিনি বাগানের মালি (গার্ডেনার) হিসেবে ১৩২০ মেঘাওয়াট তাপ বিদ্যুৎ কেন্দ্রে কর্মরত ছিলেন।
কলাপাড়া থানা ওসি মো. জসিম বলেন, পরিবারের কোন আপত্তি না থাকায় লাশ তাদের কাছে হস্তান্তর করা হয়েছে।
ফেঞ্চুগঞ্জ (সিলেট): সিলেটের ফেঞ্চুগঞ্জে বালি বোঝাই ট্রাকের চাকা বিস্ফোরণে এক হেলপার নিহত হয়েছেন। গতকাল উপজেলার কটালপুর এলাকায় এই দুর্ঘটনা।
নিহত কাওসার (২০) জৈন্তাপুর থানার ধলাইপাড়া গ্রামের মাহমুদ হোসেনের ছেলে। এ ঘটনায় একই গ্রামের কালা মিয়ার পুত্র চালক দুলাল মিয়া (২৫) গুরুতর আহত হয়েছেন। 
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বালি বোঝাই ফেঞ্চুগঞ্জগামী ট্রাকটির চাকা পাংচার হয়ে যাওয়ায় চালক ও সহকারী চাকা সারানোর চেষ্টা করেন। তখন দুইটা চাকার একটি আচমকা ফেটে উড়ে যায়। চাকার আঘাতে চালক ও সহকারী ছিটকে গিয়ে পড়েন। স্থানীয়রা তাদের উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে হেল্পারের মৃত্যু হয়।
চকরিয়া (কক্সবাজার): চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়ায় নিয়ন্ত্রণ হারিয়ে কক্সবাজারগামী সিমেন্ট বোঝাই ট্রাক ব্রিজের সাথে ধাক্কা খেলে ঘটনাস্থলে প্রাণ হারায় চালক ও হেলপার। এসময় ট্রাক থেকে সিমেন্টগুলো খাদে পড়ে যায়। গতকাল মহাসড়কের চকরিয়ার উত্তরপ্রান্তের সীমান্তবর্তী আজিজনগর এলাকায় সড়কের ১২ নম্বর ব্রিজে ভয়াবহ এই দুর্ঘটনাটি ঘটে।
নিহতরা হলেন-ঝিনাইদহ জেলার শৈলকুপা উপজেলার দুপচর ইউনিয়নের ৮নম্বর ওয়ার্ডের গাবলা ভাটইবাজার এলাকার মৃত আইয়ুব আলীর পুত্র ও ট্রাকচালক এরশাদ মণ্ডল (৩০) ও সিলেট জেলার গোয়াইনঘাট উপজেলার জাফলংয়ের সাত্তারমিয়া গ্রামের আবদুর রাজ্জাকের পুত্র মো. শিব্বির আহমদ মারুফ (১৯)।
মহাসড়কের চকরিয়ার চিরিঙ্গা হাইওয়ে থানা পুলিশের ওসি ইমন কান্তি চৌধুরী জানান, ট্রাকটি সড়কের পাশের ব্রিজের রেলিংয়ে গিয়ে সজোরে ধাক্কা খায়। এতে ঘটনাস্থলেই ট্রাকটির সম্মুখ অংশ দুমড়ে-মুচড়ে গেলে নিহত হয় চালক ও সহকারী।

এআরএস

 

 

Link copied!