Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

গৌরনদীতে সাংবাদিক নামধারী ৫ চাঁদাবাজ গ্রেপ্তার

গৌরনদী(বরিশাল) প্রতিনিধি

গৌরনদী(বরিশাল) প্রতিনিধি

মার্চ ২৪, ২০২৩, ০৪:২৪ পিএম


গৌরনদীতে সাংবাদিক নামধারী ৫ চাঁদাবাজ গ্রেপ্তার

ব্যবসায়ীদেরকে ভয়ভীতি দেখিয়ে চাঁদাবাজীর অভিযোগে বরিশালের গৌরনদী মডেল থানা পুলিশ বৃহস্পতিবার (২৩ মার্চ) সন্ধ্যায় উপজেলার বাকাই বাজার থেকে সাংবাদিক নামধারীপাঁচজনচাঁদাবাজকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতরা হলো আল মামুন (৪২), মো. আব্বাস হাওলাদার (৪৪), লিখন মুন্সি (২৬), মো. নাসিরউদ্দিন তালুকদার (৪০), ও এমদাদুল হক শেখ (৪২)। তাদের সবার বাড়ি পার্শ্ববর্তিমাদারীপুর জেলা সদরে।

পুলিশ সূত্রে জানাগেছে, গ্রেফতার হওয়া ওই পাঁচ সাংবাদিক নামধারীচাঁদাবাজ বৃহস্পতিবার বিকেলে বাকাই বাজারে এসে আচমকা বাজারের দোকান পাটের ছবি তোলে ও ভিডিও ধারন করে। এরপর তারা বাজারের মুসলিম সুইট, ভাই ভাইমিষ্টান্ন ভান্ডার, বিসমিল্লাহমিষ্টান্ন ভান্ডারে গিয়ে প্রতিষ্ঠান তিনটির মালিকদেরকে বলে আপনাদের দোকান অ-পরিস্কার ও নোংরা। আমরা এর ছবি তুলেছি ও ভিডিও ধারন করেছি। আমারা এটা বিভিন্ন মিডিয়ায় প্রচার করব। এতে আপনাদের ব্যবসার ক্ষতি হবে। দোকান প্রতি আমাদেরকে যদি ২ হাজার করে মোট ৬ হাজার টাকা দেন। তা হলে আমরা এটা প্রচার করব না। আপনাদেরও ক্ষতি হবেনা।

একই ভাবে তারা বাজারের বাড়ি মালিক অবসরপ্রাপ্ত প্রাথমিক শিক্ষক  তরুলক্ষ নাথ নাগের বাড়িতে ঢুকে নিজেদেরকে পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা দাবি করে তার জমির কাগজপত্র দেখতে চায়। ওই শিক্ষক কাগজপত্র দেখালে তা সঠিক নয় দাবি করে তারা শিক্ষকের কাছে ৫হাজার টাকা দাবি করে। ওদের গতিবিধিতে ব্যবসায়ী ও এলাকাবাসীর সন্দেহ হলে তারা কৌশলে ওদেরকে দোকানের ভেতরে বসিয়ে রেখে গৌরনদী মডেল থানা পুলিশকে খবর দেয়।

খবর পেয়ে থানার এসআই মো. শাহজাহান সঙ্গীয় ফোর্স নিয়ে ওইদিন সন্ধ্যায় ঘটনাস্থলে পৌছে তাদেরকে গ্রেফতার করে।

মুসলিম সুইটস এর মালিক ব্যবসায়ী মো. নাহিদ হাসান মাতুব্বর জানান, ওই চাঁদাবাজরা গত বছর একবার তাদের বাজারে এসে ব্যবসায়ীদেরকে ভয়ভীতি দেখিয়ে এভাবে টাকা তুলে নিয়ে গিয়েছিল। ওই সময় তিনি (নাহিদ হাসান মাতুব্বর) চাঁদাবাজদেরকে ১২শ টাকা দিয়েছিলেন।

তিনি আরো জানান, চাঁদাবাজরা এ সময় তাকে বলেছেন যে, আমরা বছরে একবার আসি। এভাবে একবার টাকা দিলেই পুরো বছর আপনারা নির্বিঘ্নে ব্যবসা করতে পারবেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে গৌরনদী মডেল থানার ওসি মো.আফজাল হোসেন বলেন, এ ঘটনায় মুসলিম সুইটস এর মালিক মো. নাহিদ হাসান মাতুব্বরবাদি হয়ে ওইদিন রাত ১০টার দিকে সাংবাদিক নামধারী পাঁচ চাঁদাবাজের বিরুদ্ধে গৌরনদী মডেল থানায় একটি মামলা দায়ের করেছেন। গ্রেফতারকৃতদেরকে পুলিশ শুক্রবার (২৪ মার্চ) সকালে বরিশাল আদালতে সোপর্দ করেছে।

আরএস

 

 

Link copied!