Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

মূল্য তালিকা না থাকায় তরমুজ ও মুরগি ব্যবসায়ীকে জরিমানা

সিরাজগঞ্জ প্রতিনিধি:

সিরাজগঞ্জ প্রতিনিধি:

মার্চ ২৭, ২০২৩, ০২:১৫ পিএম


মূল্য তালিকা না থাকায় তরমুজ ও মুরগি ব্যবসায়ীকে জরিমানা

সিরাজগঞ্জের উল্লাপাড়া ও রায়গঞ্জ উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সিরাজগঞ্জ জেলা কার্যালয়। এসময় তরমুজের মূল্য তালিকা না থাকাসহ বিভিন্ন অপরাধে চার প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।

সোমবার (২৭ মার্চ) সকালে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সিরাজগঞ্জের সহকারী পরিচালক মো. হাসান আল মারুফের নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়।

সহকারী পরিচালক হাসান আল মারুফ বলেন, জেলার উল্লাপাড়া ও রায়গঞ্জ উপজেলার বিভিন্ন বাজারে তরমুজ, মুরগির বাজার, মাংসের দোকান ও মুদি দোকানে অভিযান পরিচালিত হয়েছে। এ সময় ওজনে কারচুপি করছেন কিনা, ক্রয় ভাউচার সংরক্ষণ করছেন কিনা, পণ্যের সঠিক মূল্য তালিকা দৃশ্যমান স্থানে প্রদর্শন করছেন কিনা এবং বেশি মূল্যে পণ্য বিক্রয় করছেন কিনা ইত্যাদি বিষয়ে তদারকি করা হয়েছে।

এ সময় ভোক্তা অধিকার বিরোধী বিভিন্ন অপরাধের আওতায় নলকা বাজারের ভাই ভাই ফল ভাণ্ডারকে তরমুজের মূল্য তালিকা প্রদর্শন না করায় ২ হাজার টাকা, হাটিকুমরুল গোলচত্বর এলাকার ভাই ভাই স্টোরকে মূল্য তালিকা না থাকায় ২ হাজার টাকা, বোয়ালিয়া বাজারের হেলাল পোল্ট্রি ঘরকে মুরগির মূল্য তালিকা প্রদর্শন না করায় ২ হাজার টাকা এবং পাটধারি বাজারের ভাই ভাই ট্রেডার্সকে পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করায় ১ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

তিনি আরও বলেন, অভিযান চলাকালীন মাইকের সাহায্যে ব্যবসায়ী ও ভোক্তাদের সচেতন করা হয়েছে এবং প্রতারিত হলে ১৬১২১ নম্বরে কল দেয়ার জন্য পরামর্শ প্রদান করা হয়েছে। জনস্বার্থে এ অভিযান চলমান থাকবে।

Link copied!