Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

ঝিনাইদহে নুর-ই-আলম সিদ্দিকীর জানাযার নামাজ অনুষ্ঠিত

ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহ প্রতিনিধি

মার্চ ২৯, ২০২৩, ০৫:৪৪ পিএম


ঝিনাইদহে নুর-ই-আলম সিদ্দিকীর জানাযার নামাজ অনুষ্ঠিত

বঙ্গবন্ধু’র চার খলিফার অন্যতম সদস্য তাঁর ঘনিষ্ঠ সহচর বীর মুক্তিযোদ্ধা নুর-ই-আলম সিদ্দিকীর জানাযার নামাজ অনুষ্ঠিত হয়েছে। বুধবার জোহরের নামাজের পর ঝিনাইদহ সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে এ জানাযার নামাজ অনুষ্ঠিত হয়। এর আগে বর্ষিয়ান এই রাজনীতিবিদ ঢাকার ইউনাইটেড হাসপাতালে ভোর ৪টা ৩৭ মিনিটে ইন্তেকাল করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে ও এক মেয়ে সহ অংখ্য গুণগ্রহী রেখে গেছেন।

বর্ষিয়ান এই রাজনৈতিক নেতা বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি ও যুবলীগের সাধারণ সম্পাদক, দায়িত্ব পালন করেন। স্বাধীনবাংলা ছাত্র সংগ্রাম পরিষদের আহবায়ক এবং তিনি প্রথম জাতীয় সংসদের ১৯৭৩-৭৫ সাল পর্যন্ত তৎকালীন যশোর-২ আসনের সংসদ সদস্য নির্বাচিত হন। বীর মুক্তিযোদ্ধা নুর-ই-আলম সিদ্দিকী ১৯৪০ সালের ২৬মে ঝিনাইদহে জন্ম গ্রহণ করেন।

সদ্য প্রয়াত এই বীর মুুক্তিযোদ্ধার জানাযার নামাজ জোহর বাদ থাকলেও এর আগেই হাজার হাজার মানুষ জানাযায় অংশ নেওয়ার জন্য সরকারি বালক বিদ্যালয় মাঠে এসে জোড় হয়। এসময় উপস্থিত ছিলন ঝিনাইদহ- আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই, নুর-ই-আলম সিদ্দিকীর বড় ছেলে ঝিনাইদহ-২ আসনের সংসদ সদস্য তাহজীব আলম সিদ্দিকী সমি, সাবেক সাধারণ সম্পাদক এ্যাড. আজিজুর রহমান, জেলা প্রশাসক মনিরা বেগম, পুলিশ সুপার মোহাম্মদ আশিকুর রহমান, জেলা বিএনপির সভাপতি এ্যাড. এম এ মজিদ, সাধারণ সম্পাদক জাহিদুজ্জামান মনা, জেলা পরিষদ চেয়ারম্যান এম হারুন-অর-রশিদ, ঝিনাইদহ পৌর মেয়র কাইয়ুম শাহরিয়ার জাহেদী হিজল, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মকবুল হোসেন। এছাড়াও বিভিন্ন রাজনৈতিক সংগঠনের নেতা-কর্মীরা, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সদস্যরা সহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।
জানাযা অনুষ্ঠিত হওয়ার আগে গার্ড অব অর্নার প্রদান করা হয় এই বীর মুক্তিযোদ্ধাকে।

নুর-ই-আলম সিদ্দিকীর বড় ছেলে সংসদ সদস্য তাহজীব আলম সিদ্দিকী বলেন, ঝিনাইদহ সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে জানাযা শেষে, গাজীপুরে নিয়ে যাওয়া হবে। সেখানে বাবার প্রতিষ্ঠিত নবী টেক্সটাইল ও ডরিন গার্মেন্টেসের কাছে মসজিদের পাশে দাফন করা হবে। এটা আমার বাবার অন্তিম ইচ্ছা ছিলো।

আরএস

Link copied!