Amar Sangbad
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪,

পবিপ্রবি‍তে কোষাধ্যক্ষ হলেন মোহাম্মদ আলী

পবিপ্রবি প্রতিনিধি

পবিপ্রবি প্রতিনিধি

এপ্রিল ৩০, ২০২৩, ০৬:১১ পিএম


পবিপ্রবি‍তে কোষাধ্যক্ষ হলেন মোহাম্মদ আলী

দীর্ঘ ১৭ বছর পর দ্বিতীয়বারের মতো পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) কোষাধ্যক্ষ নিয়োগ দেওয়া হয়েছে। উদ্যানতত্ত্ব বিভাগের অধ্যাপক মোহাম্মদ আলী উক্ত বিশ্ববিদ্যালয়ের নতুন কোষাধ্যক্ষ হিসেবে নিযুক্ত হয়েছেন। 

রোববার (৩০ এপ্রিল) শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব মোছা. রোখসানা বেগম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য নিশ্চিত করা হয়।

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইন ২০০১ এর ১৩(খ) ধারা অনুযায়ী তাকে এ নিয়োগ প্রদান করেন বিশ্ববিদ্যালয়ের আচার্য ও রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুদ্দিন। 

শর্ত অনুযায়ী, অধ্যাপক মোহাম্মদ আলী কোষাধ্যক্ষ পদে বিধি অনুযায়ী পদসংশ্লিষ্ট অন্যান্য সুযোগ-সুবিধা ভোগ করবেন। বিশ্ববিদ্যালয়ের আচার্য ও রাষ্ট্রপতি প্রয়োজন মনে করলে যে কোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন।

এর আগে অধ্যাপক মোহাম্মদ আলী উক্ত বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করছেন। একই সাথে বিশ্ববিদ্যালয়ের রিজেন্ট বোর্ডের সদস্য, প্রক্টর, শারিরীক শিক্ষা বিভাগের পরিচালক,  নীল দলের সাধারণ সম্পাদক, বিভিন্ন হল প্রোভোস্টসহ কয়েকটি অনুষদের ডিন ও বিভাগীয় চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন।

উল্লেখ্য, ২০০৬ সালের পর এবারই দ্বিতীয়বারের মতো পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে  কোষাধ্যক্ষ নিয়োগ দেওয়া হয়েছে।

এইচআর
 

Link copied!