Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

ধলেশ্বরীতে গোসলে নেমে দুই শিশুর মৃত্যু

সিরাজদীখান (মুন্সিগঞ্জ) প্রতিনিধি

সিরাজদীখান (মুন্সিগঞ্জ) প্রতিনিধি

মে ২, ২০২৩, ০৪:০৮ পিএম


ধলেশ্বরীতে গোসলে নেমে দুই শিশুর মৃত্যু

মুন্সীগঞ্জের সিরাজদীখানে ধলেশ্বরী নদীতে গোসল করতে নেমে দুই শিশুর মৃত্যু হয়েছে। নিখোঁজের সাড়ে তিন ঘণ্টা পর গেলো রোববার রাত ৯ টার দিকে মো. আমির হামজা (৮) নামের এক  শিশুর লাশ উদ্ধার করে ফায়ার সার্ভিসের ডুবুরি দল। একই সঙ্গে গোসলে নামা আরেক শিশু রিমন হোসেন (৯) লাশ দুই দিন পর মঙ্গলবার (২ মে) সকাল সাড়ে  ছয়টায় নদীতে ভাসমান অবস্থায় উদ্ধার হয়।

গেলো রবিবার  বিকেল সাড়ে পাঁচটার দিকে উপজেলার বালুচর ইউনিয়নের চাঁন্দেরচর গ্রামে এ ঘটনা ঘটে। আমির হামজা চান্দেরচর এলাকার আবদুল আউয়াল মিয়ার ছেলে।  মো. রিমন হোসেন একই গ্রামের মো. বাবুল মিয়ার ছেলে। 

স্থানীয় বাসিন্দা ও প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলে জানা যায়, গেলো রবিবার বিকেলে চাঁন্দেরচর গ্রামের লেকু মার্কেট–সংলগ্ন কামাল উদ্দিন মাদবরের বাড়ির ঘাট দিয়ে ধলেশ্বরী নদীতে গোসল করতে নামে আমির হামজা ও রিমন। গোসলের একপর্যায় তারা নদীর গভীরে চলে যায়। সে সময় পানির স্রোতে দুজন তলিয়ে যায়।

পরে স্থানীয় লোকজনের সহায়তায় নিখোঁজ দুই শিশুর স্বজনেরা খোঁজাখুঁজি শুরু করেন। পরে সিরাজদীখান থানা পুলিশ ও ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়। পরে ঢাকা সদরঘাট ফায়ার সার্ভিসের ডুবুরি দলকে ডাকা হয়। রোববার রাত ৯ টার দিকে নিখোঁজ দুই শিশুর মধ্যে আমির হামজাকে মৃত অবস্থায় উদ্ধার করে ফায়ার সার্ভিসের ডুবুরি দল।

এর পর নিখোঁজ রিমনের লাশ উদ্ধারে ফায়ার সার্ভিসের অন্য একটি দল উদ্ধার অভিযান অব্যাহত রাখে। নিখোঁজের দুই দিন পর মঙ্গলবার ভোর সাড়ে ৬ টার দিকে ঘটনাস্থলে থেকে হাফ কিলোমিটার দূরে রিমনের লাশ ভেসে উঠলে এলাকাবাসী উদ্ধার করে।

বালুচর ইউনিয়নের ২ নং ওয়ার্ডের ইউপি সদস্য আলেক চান সজিব লাশ উদ্ধারের বিষয়টি সত্যতা স্বীকার করে বলেন, মঙ্গলবার সকালে সাড়ে ৬ টায় ঘটনাস্থাল থেকে হাফ কিমি. দূরে রিমনের লাশ নদীতে ভেসে উঠে। ঘটনাটি খুবই মর্মান্তিক । এলাকায় যেনো বিষাদের ছায়া নেমে এসেছে।

সিরাজদীখান থানার ওসি একে এম মিজানুল হক জানান,ঘ টনার কয়েকঘন্টা পর ফায়ার সার্ভিসের ডুবুরিরা  আমির হামজার লাশ উদ্ধার করলেও নিখোঁজ ছিল রিমন। মঙ্গলবার সকালে রিমনের লাশও নদীতে ভাসমান অবস্থায় পাওয়া যায়। 

সিরাজদীখান ফায়ার সার্ভিসের সাব-অফিসার মো. রেজাউল করিম জানান,আমাদের অভিযান অব্যাহত ছিল। নদীতে স্রোত আর কচুরিপানার কারণে উদ্ধারে কিছুটা বাধাগ্রস্ত হয়েছে। ঘটনার কয়েক ঘণ্টার মধ্যেই এক শিশুর লাশ আমাদের ডুবুরির দল উদ্ধাক করে । নিখোঁজ আরেক শিশুর লাশ আজ সকালে ভেসে উঠেছে।

এআরএস

Link copied!