Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

বাবার লাশ বাড়িতে রেখে পরীক্ষা কেন্দ্রে ছেলে

কিশোরগঞ্জ ( নীলফামারী ) প্রতিনিধি

কিশোরগঞ্জ ( নীলফামারী ) প্রতিনিধি

মে ৯, ২০২৩, ০৪:৩৮ পিএম


বাবার লাশ বাড়িতে রেখে পরীক্ষা কেন্দ্রে ছেলে

বাড়িতে যখন চলছে লাশ দাফনের প্রস্তুতি। পরিবারে চলছে কান্না রোল। এমন অবস্থায় বাবার লাশ বাড়িতে রেখে সাজু মিয়া নামের এক শিক্ষার্থীকে এসএসসি পরীক্ষায় অংশ নিতে হলো। 

মঙ্গলবার (৯ মে) নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার পুটিমারী ইউনিয়নের ভেড়ভেড়ী কাউয়ারমোড় বাংলারপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

জানা গেছে, সাজু মিয়া চলতি এসএসসি পরীক্ষায় ভেড়ভেরী হাজির হাট স্কুল থেকে এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে কিশোরগঞ্জ শিশু নিকেতন স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে মানবিক শাখা থেকে ১১ নম্বর কক্ষে পরীক্ষা দিচ্ছে।

সাজু মিয়া জানান, ‘আমার বাবা গোলাম রব্বানী গত দু’বছর থেকে পেটের ব্যাথায় ভুগছিলেন। চিকিৎসকরা আমার বাবাকে ভারতে নিয়ে গিয়ে উন্নত চিকিৎসার পরামর্শ দিয়েছিলেন। 

তবে আমার বাবা কৃষক হওয়ায় আর্থিক সংকটের কারণে ভারতে নিয়ে গিয়ে উন্নত চিকিৎসা দেয়া সম্ভব হয়নি। এমন অবস্থায় গতকাল গভীর রাতে বাবা খুব অসুস্থ হয়ে পরেন। পরে সকাল ৮টার দিকে তিনি মারা যান।

’কিশোরগঞ্জ শিশু নিকেতন স্কুল অ্যান্ড কলেজের কেন্দ্র সচিব আব্দুল মালেক ঘটনার বিষয় স্বীকার করে বলেন, বাবার লাশ বাড়িতে রেখে পরীক্ষা দেয়া খুবই কষ্টকর এবং মর্মান্তিক। 

তবুও ছেলেটি আজকে গণিত বিষয়ের পরীক্ষায় অংশ নিয়েছে। তার পারিবারিক সূত্রে জানতে পেরেছি দুপুর আড়াইটার দিকে ওই পরীক্ষার্থীর বাবার লাশ জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

উপজেলা নির্বাহী অফিসার নুর-ই আলম সিদ্দিকী বলেন, আমি ওই পরীক্ষার্থীর বিষয়ে খোঁজ খবর নিয়েছি। পরীক্ষা শেষ করে তার বাবার লাশ দাফন করা হবে বলে তার পারিবারিক সূত্র জানিয়েছে।

এইচআর

Link copied!