Amar Sangbad
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪,

ধর্ষণ মামলায় বড় মনি কারাগারে

টাঙ্গাইল প্রতিনিধি

টাঙ্গাইল প্রতিনিধি

মে ১৫, ২০২৩, ০৮:৩০ পিএম


ধর্ষণ মামলায় বড় মনি কারাগারে

টাঙ্গাইলে চাঞ্চল্যকর কিশোরী ধর্ষণ মামলায় টাঙ্গাইল শহর আওয়ামী লীগের সহ-সভাপতি গোলাম কিবরিয়া ওরফে বড় মনিরের জামিন না মঞ্জুর করে কারাগারে প্রেরণ করেছেন আদালত। সোমবার (১৫ মে) বেলা সাড়ে ১১টার দিকে টাঙ্গাইলের চিফ জুডিশিয়াল আদালতের  বিচারক  এ আদেশ দেন। এর আগে সকালে এ মামলার প্রধান আসামি টাঙ্গাইল শহর আওয়ামী লীগের সহ-সভাপতি ও টাঙ্গাইল জেলা বাস-কোচ-মিনিবাস মালিক সমিতির মহাসচিব গোলাম কিবরিয়া বড় মনির আদালতে আত্মসমর্পন করে জামিনের আবেদন করেন।

গোলাম কিবরিয়া ওরফে বড় মনির টাঙ্গাইল-২ (গোপালপুর-ভুঞাপুর) আসনের সংসদ সদস্য তানভীর হাসান ওরফে ছোট মনিরের বড় ভাই এবং জেলা বাস-মিনিবাস মালিক সমিতির মহাসচিব।

তবে ধর্ষণ মামলার আরেক আসামি ও বড় মনিরের স্ত্রী নিগার আফতাব আদালতে আত্মসমর্পণ করেননি বলে জানা গেছে।

আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) এস আকবর খান জানান, কিশোরীকে ধর্ষণ মামলার প্রধান আসামি আওয়ামী লীগ নেতা বড় মনির নিম্ন আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। পরে অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. মাহমুদুল মহসীন জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। এর আগে ওই আওয়ামী লীগ নেতা ও তার স্ত্রী উচ্চ আদালত থেকে জামিন পেলেও পরবর্তীতে চেম্বার আদালত তাদের জামিন স্থগিত করে ১৪ দিনের মধ্যে নিম্ম আদালতে আত্মসমর্পণ করার নির্দেশ দেন।

প্রসঙ্গত, গত ৫ এপ্রিল রাতে টাঙ্গাইল সদর থানায় গোলাম কিবরিয়া ওরফে বড় মনিরের বিরুদ্ধে এক কিশোরীকে ধর্ষণের অভিযোগে মামলা দায়ের করা হয়। মামলায় ওই কিশোরী ধর্ষণের কারণে অন্তঃসত্ত্বা হয়েছে বলে উল্লেখ করা হয়েছে। মামলায় গোলাম কিবরিয়া ওরফে বড় মনিরের স্ত্রী নিগার আফতাবকেও আসামি করা হয়। এদিকে অন্তঃসত্ত্বার প্রমাণ পেয়েছে মেডিকেল বোর্ড। এছাড়া ওই কিশোরী ৬ এপ্রিল দুপুরে আদালতে ২২ ধারায় জবানবন্দি দিয়েছেন।

আরএস
 

Link copied!