Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

কেরানীগঞ্জে অজ্ঞাতসহ বিএনপির ১০৮জন নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

কেরানীগঞ্জ প্রতিনিধি

কেরানীগঞ্জ প্রতিনিধি

মে ২৭, ২০২৩, ০৭:৩৪ পিএম


কেরানীগঞ্জে অজ্ঞাতসহ বিএনপির ১০৮জন নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

ঢাকার কেরানীগঞ্জে আওয়ামীলীগ-বিএনপির সংঘর্ষের জেরে  ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও জাতীয় নির্বাহী কমিটির সদস্যা অ্যাডভোকেট নিপুন রায় রায় চৌধুরীকে প্রধান আসামি করে ১০৮ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত নামা আরও শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করেছেন মো: সুমন নামে এক সেচ্ছাসেবকলীগ নেতা। 

শনিবার (২৭ মে) দুপুরে কেরানীগঞ্জ মডেল থানায় উপস্থিত হয়ে তিনি মামলা দায়ের করেন। এর আগে গতকাল কেরানীগঞ্জের জিনজিরায় ঢাকা জেলা বিএনপির সমাবেশকে কেন্দ্র করে আওয়ামী লীগ ও বিএনপির নেতা–কর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে নিপুন রায় চৌধুরীসহ বিএনপির ১৫ জন এবং আওয়ামী লীগের ৩৫ জনসহ মোট ৫০ জন আহত হয়। হামলার ঘটনায় দু‍‍`দলই একে অপরকে দায়ী করছে। 

আওয়ামী লীগ বলছে নির্বাচনকে সামনে রেখে দেশের শান্ত পরিবেশকে অশান্ত করতে বিএনপি নেতাকর্মীরা পূর্বপরিকল্পিত ভাবে দলীয় কার্যালয়ে এবং আওয়ামী লীগ নেতাকর্মীদের উপর হামলা করেছে। বিএনপি নেতারা বলছে তাদের পূর্বঘোষিত সমাবেশে আওয়ামী লীগের নেতাকর্মীরা হামলা চালিয়ে তাদের নেতা নিপুন রায় চৌধুরীসহ ১৫/১৬ জনকে আহত করেছে।

মামলার সত্যতা নিশ্চিত করে মামলার তদন্ত কর্মকর্তা ও কেরানীগঞ্জ মডেল থানার ওসি (অপারেশন) মুন্সি আশিকুর রহমান বলেন, শুক্রবারে দক্ষিণ কেরানীগঞ্জ থানা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে ভাংচুর ও তাদের নেতাকর্মীদের উপর হামলার ঘটনায় সুমন নামে এক সেচ্ছাসেবকলীগ নেতা ১০৮ বিএনপি নেতাকর্মী ও অজ্ঞাত আরও শতাধিক লোকের বিরুদ্ধে মামলা দায়ের করেছে। আমরা মামলাটি অতি গুরুত্বসহকারে দেখছি। মামলার বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্ত পুলিশ সুপার (কেরানীগঞ্জ সার্কেল) শাহাবুদ্দিন কবির।

আরএস

Link copied!