Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

থানচিতে পর্যটকদের ভ্রমণ নিরাপত্তা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত

থানচি (বান্দরবান) প্রতিনিধি

থানচি (বান্দরবান) প্রতিনিধি

জুলাই ১৬, ২০২৩, ০৩:৩৪ পিএম


থানচিতে পর্যটকদের ভ্রমণ নিরাপত্তা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত

বান্দরবানের থানচিতে পর্যটকদের  ভ্রমণ নিরাপত্তা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১৬ জুলাই) দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তন কক্ষে পর্যটকদের ভ্রমণ নিরাপত্তা বিষয়ক সংক্রান্ত নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মুহাঃ আবুল মনসুর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান থোয়াইহ্লামং মারমা।

এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সেটু কুমার বড়ূয়া, ৩৮, বিজিবি সহকারী পরিচালক মোঃ ইমদাদ, থানচি থানা অফিসার ইনচার্জ (ওসি) মোঃ ইমদাদুল হক, উপজেলা প্রকৌশলী মোঃ এমদাদুল হক প্রমুখ।
এছাড়া হোটেল মোটেল রিসোর্স মালিক সমিতি প্রতিনিধি, নৌকা ড্রাইভার ও মালিক সমিতি প্রতিনিধি এবং পর্যটক গাইড সমিতি প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

গত ১২ জুলাই বান্দরবান পার্বত্য জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট ইয়াছমিন আক্তার তিবরীজি স্বাক্ষরিত এক গনবিজ্ঞপ্তি মাধ্যমে প্রকাশিত রুমা ও থানচি উপজেলায় স্থানীয় ও বিদেশী পর্যটকদের ভ্রমণ সংক্রান্ত নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়।

এই নিয়ে উপজেলা চেয়ারম্যান থোয়াইহ্লামং মারমা বলেন, পর্যটকদের নিরাপত্তা বিষয়ে বিবেচনা করে থানচি সদর হতে নৌকা পথে রেমাক্রি বাজার পর্যন্ত, গাড়ি পথে তংমা তংঙ্গী ও ডিম পাহাড় পর্যন্ত ভ্রমণের সীমাবদ্ধতা করা হয়েছে। পায়ে হেঁটে যাওয়ার পর্যটন স্পটগুলোতে কোন ভাবে যাওয়া যাবে না।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মুহাঃ আবুল মনসুর বলেন, পর্যটক বহনকারী নৌকায় বাধ্যতামূলক লাইফ জ্যাকেট বহন করতে হবে। পর্যটকদের নিরাপত্তা জন্য বিকেল ৪টা মধ্যেই পর্যটন এলাকা  ভ্রমণের নির্দেশ দেয়া হয়েছে। নিবন্ধিত পর্যটক গাইডদের নিয়েই পর্যটকদের ভ্রমণ করতে হবে।

আরএস

Link copied!