Amar Sangbad
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪,

রাউজান পৌরসভার বাজেট ঘোষণা

রাউজান প্রতিনিধি

রাউজান প্রতিনিধি

জুলাই ৩১, ২০২৩, ০৫:৫৩ পিএম


রাউজান পৌরসভার বাজেট ঘোষণা

২০২৩-২০২৪ অর্থবছরের জন্য ১০৯ কোটি ১৩ লাখ ৪৬ টাকার বাজেট ঘোষণা করেছে রাউজান পৌরসভা। সোমবার দুপুরে পৌরসভার সম্মেলন কক্ষে পৌর মেয়র জমির উদ্দিন পারভেজ এই বাজেট ঘোষণা করেন।

মেয়র জমির উদ্দিন পারভেজ তার সভাপতি বক্তব্য বলেছেন, অবকাঠামো উন্নয়ন, জলবায়ু পরিবর্তন, গুরুত্বপূর্ণ নগর অবকাঠামোকে ডেল্টা প্ল্যান, বর্জ্য থেকে জ্বালানী ও সামগ্রী নির্মাণ প্ল্যান্টকে গুরুত্ব দিয়ে এই বাজেট প্রণয়ন করা হয়।

পৌর বাজেট অধিবেশনে ভাচুয়ালী যুক্ত হয়ে রাউজানের সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী বক্তব্যে ঘোষণা করা বাজেটকে সমপোযোগি অখ্যায়িত করে সফলভাবে বাস্তবায়নে মেয়রকে সহায়তা দেয়ার জন্য পৌরবাসীর প্রতি আহ্বান জানান।

বাজেট অধিবেশনে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি মুক্তিযোদ্ধা কাজী আব্দুল ওহাব। পৌর সচিব অনিল চন্দ্র ত্রিপুরা এর সঞ্চালনায় এই বাজেটের উপর আলোচনায় অংশ নেন রাউজান পৌর কাউন্সিলরগণসহ বিভিন্ন পেশার মানুষ।

ঘোষিত বাজেটে রাজস্ব খাতে আয় ধরা হয়েছে ১১ কোটি ৫৮ লাখ ৪০ হাজার ২৭১ টাকা। মঞ্জুরী ধরা হয়েছে ৯৬ কোটি ১৪ লাখ ৬৮ হাজার ৭৪৩ টাকা। মূলধন হিসাবে আয় ধরা হয়েছে এক কোটি ৩৯লাখ ৯১ হাজার ৩২ টাকা। সর্বমোট আয় ১০৯ কোটি ১৩ লাখ ৪৬ টাকা।

নিজস্ব রাজস্ব ব্যয় ধরা হয়েছে ৮কোটি ৪৩ লাখ ২০ হাজার টাকা। প্রকল্প বাবদ ব্যয় ধরা হয়েছে ৯১ কোটি ৬ লাখ টাকা।মুলধন হিসাবে ব্যয় ধরা হয়েছে ৩৫ লাখ ৫২ হাজার ৩২০ টাকা।সর্বমোট ব্যয় ৯৯ কোটি ৮৪ লাখ ৭২ হাজার ৩২০ টাকা। প্রারস্তিক জের ধরা হয়েছে ৪ কোটি ৭৯ লাখ ৫০ হাজার ৪৬ টাকা।

এইচআর

Link copied!