Amar Sangbad
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪,

মৌলভীবাজারে জঙ্গি আস্তানা সন্দেহে অভিযান, শিশুসহ আটক ৯

মৌলভীবাজার প্রতিনিধি

মৌলভীবাজার প্রতিনিধি

আগস্ট ১২, ২০২৩, ১০:০৮ এএম


মৌলভীবাজারে জঙ্গি আস্তানা সন্দেহে অভিযান, শিশুসহ আটক ৯

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়িতে অভিযান চালিয়ে নারী-পুরুষ ও শিশুসহ ৯ জনকে আটক করেছে কাউন্টার টেররিজম ইউনিট (সিটিটিসি)।

শনিবার (১২ আগস্ট) ভোর থেকে অভিযান শুরু হয়। অভিযান এখনও চলছে। অভিযান শেষে সংবাদ সম্মেলনে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে বলে জানিয়েছে অতিরিক্ত পুলিশ সুপার (কুলাউড়া সার্কেল) দিপঙ্কর ঘোষ।

কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুছ ছালেক বিষয়টি গণমাধ্যমকে জানান, ওই বাড়িতে শনিবার সকাল পর্যন্ত নারী পুরুষ ও শিশুসহ ৯ জনকে আটক করা হয়েছে। আটকদের মধ্যে চার জন পুরুষ ও পাঁচ জন নারী। তবে আটকের সংখ্যা আরও বাড়তে পারে।

পূর্ব টাট্টিউলি বাজারের চা দোকানদার শফিক মিয়া জানান,  ওই বাড়ির বাসিন্দারা প্রায় দুই মাস আগে এখানে এসে নতুন বাড়ি করেছে। তার দোকানে এসে অল্প বয়সের দুইজন পুরুষ মানুষ নিয়মিত চা খেতেন। 

তারা বলেছিল, তাদের বাড়ি বগুড়ায়, নদী ভাঙনে তাদের বাড়ি চলে গেছে, তাই এখানে এসে বসতি করেছে। আরও পরিবার আসবে।

এ ব্যাপারে মৌলভীবাজার পুলিশ সুপার মঞ্জুর রহমান পিপিএম জানান, “অভিযান চলছে। অভিযান শেষে গণমাধ্যমকে জানানো হবে।

এর আগে শুক্রবার রাত ৮টার পর থেকে বাড়িটি ঘিরে রাখা হয় বলে জানান কুলাউড়ার কর্মদা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মুহিবুল ইসলাম আজাদ।

তিনি জানান, তার ইউনিয়নের পূর্ব টাট্টি উলি গ্রামের বাইশালী বাড়ি নামক এলাকায় একটি টিলার উপর নতুন স্থাপিত একটি বাড়িটি ঘিরে রেখেছে আইশৃঙ্খলা বাহিনী।

তিনি আরো জানান, ঢাকা থেকে আসা আইশৃঙ্খলা বাহিনীর একটি টিম এসেছে ও তাদের সাহায্য করতে মৌলভীবাজার জেলা পুলিশ ও কুলাউড়া থানা পুলিশও রয়েছে ঘটনাস্থলে। নিরাপত্তাজনিত কারণে কোনো মানুষকে ওই এলাকায় যেতে দিচ্ছে না আইনশৃঙ্খলা বাহিনী।

এআরএস

Link copied!