Amar Sangbad
ঢাকা বুধবার, ০১ মে, ২০২৪,

২১ আগস্ট গ্রেনেড হামলার প্রতিবাদে বিক্ষোভ

দ্রুত ঘাতকচক্রের বিচার সম্পন্ন করতে হবে: হাশেম রেজা

আব্দুল্লাহ হক ও ইসলাম রকিব, চুয়াডাঙ্গা

আব্দুল্লাহ হক ও ইসলাম রকিব, চুয়াডাঙ্গা

আগস্ট ২১, ২০২৩, ০৯:৩৭ পিএম


দ্রুত ঘাতকচক্রের বিচার সম্পন্ন করতে হবে: হাশেম রেজা

২১ আগস্ট ভয়াবহ গ্রেনেড হামলার প্রতিবাদে ও ঘাতকচক্রের রায় দ্রæত কার্যকরের দাবিতে চুয়াডাঙ্গার দামুড়হুদায় বিক্ষোভ সমাবেশ, পদযাত্রা ও পথসভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার বিকাল ৫টায় জননেতা হাশেম রেজার নেতৃত্বে হাজার হাজার মোটরসাইকেল ও গাড়িবহর নিয়ে প্রতিবাদ-বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। 

দামুড়হুদার কুড়ুলগাছির দলীয় কার্যালয় থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে চিত্রা মোড়, দামুড়হুদা বাসস্ট্যান্ড এবং দর্শনা হয়ে পুনরায় দলীয় কার্যালয়ে এসে শেষ হয়। সেখানে গ্রেনেড হামলায় নিহত শহীদদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।  ২০০৪ সালের ২১ আগস্ট আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার জনসভায় গ্রেনেড হামলার প্রতিবাদে চুয়াডাঙ্গা-২ আসনের (দামুড়হুদা-জীবননগর)-এর কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা হাশেম রেজার নেতৃত্বে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। 

 

উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের অংশগ্রহণে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয় গতকাল বিকাল ৫টায়। বিক্ষোভ মিছিলটি কুড়ুলগাছি , কার্পাসডাঙ্গা, দামুড়হুদা ও দর্শনার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণসহ বিভিন্ন স্থানে পথসভা অনুষ্ঠিত হয়। পরে দলীয় কার্যালয়ে এসে তা শেষ হয়। 

বিক্ষোভ মিছিল শেষে আলোচনা সভায় কেন্দ্রীয় আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণবিষয়ক উপকমিটির সদস্য হাশেম রেজা বলেন, ২১ আগস্ট বাঙালি জাতির জন্য ভয়াবহ এবং বিভীষিকাময় এক দিন। এ দিন আমাদের প্রাণপ্রিয় নেত্রী বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার মধ্য দিয়ে কান্ট্রি আপডেট করতে চেয়েছিল ঘাতকরা। কিন্তু বিএনপি-জামায়াত জোট সরকারের সেই বাসনা পূর্ণ করতে দেয়নি বাংলার জনগণ।  শেখ হাসিনা বেঁচে আছেন বলেই বাংলাদেশ আজ ডিজিটাল হতে পেরেছে। বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে চলছে। উন্নয়নের মধ্য দিয়ে বঙ্গবন্ধুর স্বপ্নকে পূরণ করে দেশ আজ বিশ্বদরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। 

দোয়া মাহফিল ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন নাটুদহ ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি ইন্নাল শেখ, কুড়ুলগাছি ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি হারুন অর রশিদ মোল্লা, পারকেষ্টপুর মদনা ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা রেজাউল করিম, উথলী ইউনিয়ন ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি সরফরাজ উদ্দিন, জুড়ানপুর ইউনিয়ন আওয়ামী লীগ নেতা আইনদ্দিন মেম্বার, ইউনিয়ন আওয়ামী লীগের ক্রীড়া সম্পাদক জসিম উদ্দিন মেম্বার, হাওলী ইউনিয়ন আওয়ামী লীগের ৮নং ওয়ার্ডের মেম্বার জহির উদ্দিন, কুড়ুলগাছি ইউনিয়ন আওয়ামী লীগের ৮নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক জুলফিকার আলী জুলু, আওয়ামী লীগ নেতা নেতা আবু বক্কর, আলফাজ উদ্দিন মন্টু, সাইদুর রহমান, লাটিম সরদার, ইব্রাহিম, জীবননগর উপজেলা আওয়ামী লীগ নেতা সাহাবুদ্দিন, তারিকুল ইসলাম, পবন, যুবলীগ নেতা সাকিল, সবুজ প্রমুখ । এ সময় দোয়া মাহফিল পরিচালনা করেন হাফেজ হায়দার আলী। উপস্থিত ছিলেন ছাত্রলীগ ও অন্যান্য সহযোগী সংগঠনের নেতাকর্মী।

আরএস
 

Link copied!