Amar Sangbad
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪,

রাউজানে সাপের কামড়ে গৃহবধুর মৃত্যু

রাউজান প্রতিনিধি

রাউজান প্রতিনিধি

আগস্ট ২৭, ২০২৩, ০৬:১২ পিএম


রাউজানে সাপের কামড়ে গৃহবধুর মৃত্যু

চট্টগ্রামের রাউজান উপজেলায় সাপের কামড়ে শামসুন নাহার নামের এক গৃহবধূর মৃত্যু হয়েছে। শনিবার রাত আনুমানিক আড়াইটার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে গৃহবধূর মৃত্যু হয়।

দুই-আড়াই বছর বয়সী ছোট্ট আদরের মেয়ে রায়াকে নিয়ে ঘুমিয়েছিলেন গৃহবধু শামসুন নাহার। রাত ১টার দিকে ঘুমন্ত অবস্থায় রায়ার মা শামসুন নাহারকে কামড়দেয় বিষাক্ত সাপ। তবে রক্ষা পেয়েছেন মায়ের সঙ্গে থাকা ছোট্ট শিশু রায়া।

ঘটনাটি ঘটেছে উপজেলার পাহাড়তলী ইউনিয়নের মহামুনি এলাকার একটি আশ্রয়ণ প্রকল্পে। জানা যায়, গত শনিবার রাত ১টায় মহামুনি আশ্রয়ণ প্রকল্পের ৩৭ নম্বর ঘরে ঘুমন্ত অবস্থায় গৃহবধু শামসুন নাহারকে বিষাক্ত সাপে কামড় দেয়। পরে পরিবারের সদস্যসহ আশ্রয়ণ প্রকল্পের লোকজন দ্রুত উদ্ধার করে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপতালে নিয়ে গেলে সেখানে চিকিৎসাধিন অবস্থায় তিনি মারা যান।

শামসুন নাহার পাচখাইন এলাকার বাসিন্দা ও পাহাড়তলী মহামুনি আশ্রয়ণ প্রকল্পে বসবাসকারী কাতার প্রবাসী মো. জুয়েল’র স্ত্রী। গৃহবধু শামসুন নাহার তার দেবর, জা ও শ্বশুর-শাশুড়িকে নিয়ে আশ্রয়ণ প্রকল্পের ওই ঘরে থাকতেন বলে জানা গেছে।

আশ্রয়ণ প্রকল্পে বসবাসকারী নজরুল ইসলাম নজু বলেন, শনিবার রাত ১টা ৪ মিনিটের সময় আশ্রয়ণ প্রকল্পের ৩৭নম্বর ঘরে ওই গৃহবধুর হাতে বিষধর সাপে কামড় দেওয়ার খবর পায়। আমি তার ঘরে গিয়ে ওই গৃহবধুর সঙ্গে কথা বলি।

কামড় দেওয়ার পর সাপটি বসে থাকতে দেখার কথা জানিয়েছিল ওই গৃহবধু। পরে আমরা হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করি। হাসপাতালেই তার মৃত্যু হয়। বিষাক্ত সাপের কামড়ে গৃহবধুর মৃত্যুর ঘটনায় ওই এলাকায় জনমনে আতঙ্ক ছড়িয়ে পড়ে।  

এইচআর

Link copied!