Amar Sangbad
ঢাকা বুধবার, ০১ মে, ২০২৪,

রাজাপুরে নারী উদ্যোক্তাদের নিয়ে উদ্বুদ্ধকরণ কর্মশালা ও চেক বিতরণ

রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধি

রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধি

সেপ্টেম্বর ৭, ২০২৩, ০৪:২২ পিএম


রাজাপুরে নারী উদ্যোক্তাদের নিয়ে উদ্বুদ্ধকরণ কর্মশালা ও চেক বিতরণ

ঝালকাঠির রাজাপুরে নারী উদ্যোক্তাদের উদ্বুদ্ধকরণ কর্মশালা ও চেক বিতরণ অনুষ্ঠান হয়েছে। তৃণমূল পর্যায়ে অর্থনৈতিক ক্ষমতায়নে নারী উদ্যোক্তাদের বিকাশ সাধন প্রকল্পের আওতায় এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব ফারহানা ইয়াসমিন।

সভাপতিত্ব করেন জাতীয় মহিলা সংস্থার ঝালকাঠি জেলা শাখার চেয়ারম্যান জনাব ফজিলাতুন নেছা। বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) সকালে উপজেলা অডিটোরিয়মে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

জাতীয় মহিলা সংস্থার রাজাপুর উপজেলা শাখার আয়োজনে কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ও মহিলা ভাইস চেয়ারম্যান ইসরাত জাহান সোনালী, রাজাপুর উপজেলা আ‍‍`লীগের সিনিয়র সহ-সভাপতি ও মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা আক্তার লাইজু, বীর মুক্তিযোদ্ধা রমা রানী দাস। এতে উপজেলার ৪০ জন উদ্যোক্তা অংশ নেয়।

এসময় ফ্যাশন ডিজাইন, বিউটিফিকেশন, ক্যাটারিং ও ইন্টেরিয়র ডিজাইন এ্যান্ড ইভেন্ট মেনেজমেন্টে ৮০দিনের প্রশিক্ষণে অংশগ্রহনকারী প্রশিক্ষণার্থী ও বিজনেস মেনেজমেন্ট এ্যান্ড ই-কমার্সে ৪০দিনের প্রশিক্ষণের প্রশিক্ষণার্থীসহ মোট ১৫০ জন মহিলা প্রশিক্ষণার্থী ও উদ্যোক্তাকে চেক বিতরণ করা হয়।

সরকারের চলমান জাতীয় মহিলা সংস্থার বাস্তবায়নাধীন তৃণমূল পর্যায়ে অর্থনৈতিক ক্ষমতায়নে নারী উদ্যোক্তাদের বিকাশ সাধন প্রকল্পের আওতায় রাজাপুর উপজেলার ৩০০ প্রশিক্ষণার্থী সফলভাবে বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ শেষ করেছেন।

এইচআর

Link copied!