Amar Sangbad
ঢাকা বুধবার, ০১ মে, ২০২৪,

ঝালকাঠিতে ইকোপার্ক ও পরিবেশ রক্ষায় কমিটি গঠন

ঝালকাঠি প্রতিনিধি

ঝালকাঠি প্রতিনিধি

সেপ্টেম্বর ৮, ২০২৩, ০৬:১৮ পিএম


ঝালকাঠিতে ইকোপার্ক ও পরিবেশ রক্ষায় কমিটি গঠন

ঝালকাঠিতে ইকোপার্ক এবং খাল-নদী ও পরিবেশ রক্ষা কমিটির এক বিশেষ সভায় ৪১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়। ঝালকাঠি প্রেসক্লাব মিলনায়তনে শুক্রবার সকালে আলোচনা, প্রস্তাবনা ও সমর্থনের ভিত্তিতে এ কমিটি সর্বসম্মতিক্রমে গঠন করা হয়েছে।

"ইকোপার্ক রক্ষা ও বাস্তবায়ন করো খাল নদী  দূষণ ও দখল মুক্ত করো প্রান প্রকৃতি ও পরিবেশ বাঁচাও এই শ্লোগানের মধ্য দিয়ে সভা শুরু হয়। এতে কবি ও সাবেক উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মুহাম্মদ আল আমীন বাকলাইকে সভাপতি ও সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মইন তালুকদারকে সাধারন সম্পাদক করা হয়েছে।

সভার শুরুতে কোরআন তেলাওয়াত ও গীতা পাঠ করা হয়। এতে বক্তব্য রাখেন মু. আল আমীন বাকলাই, এডভোকেট আক্কাস সিকদার, সোয়েবুর মোরশেদ সোহেল, আক্তার হোসেন, খসরু নোমান, মইন তালুকদার, সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা দুলাল সাহা, বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আনোয়ার হোসেন আনু, হাসান মাহমুদ প্রমুখ।

পারস্পরিক আলোচনার মাধ্যমে গঠিত ৪১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটিতে প্রাক্তন উপজেলা যুব উন্নয়ন অফিসার মু. আল আমীন বাকলাইকে সভাপতি এবং ঝালকাঠি সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মঈন তালুকদারকে সাধারণ সম্পাদক করা হয়েছে।

এই কমিটি ঘোষণা করেন সভার সভাপতি ও কমিটির উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা এডভোকেট আনোয়ার হোসেন আনু। এ ছাড়াও এ কমিটির উপদেষ্টা পরিষদে রয়েছেন ইলিয়াস সিকদার ফরহাদ, এ্যাড. জনাব সাকিনা আলম লিজা, বীর মুক্তিযোদ্ধা সাংবাদিক দুলাল সাহা, স্বপন সেন গুপ্ত, এস এম হুমায়ুন কবির অন্তর্ভুক্ত রয়েছেন।

কমিটির সহ-সভাপতি এ্যাড. আক্কাস সিকদার, মেসবাহ উদ্দিন খান শাহিন, খসরু নোমান, শোয়েবুর মোর্শেদ সোহেল, মো. আক্তার হোসেন, ফিরোজ আহমেদ।

যুগ্ম সম্পাদক প্রশান্ত দাস হরি, জিয়াউল হাসান পলাশ, শাকিল হাওলাদার রনি, সাংগঠনিক সম্পাদক হাসান মাহমুদ ও কাজী মারুফ ইরান, কোষাধক্ষ্য পরিতোষ কুমার রায়, দপ্তর সম্পাদক সাংবাদিক মো. উজ্জ্বল রহমান, প্রচার সম্পাদক এস এ জুয়েল হাওলাদার, সংস্কৃতি বিষয়ক সম্পাদক শুভ ব্যাপারী, মহিলা বিষয়ক সম্পাদক কবিতা হাওলাদার, পরিবেশ বিষয়ক সম্পাদক চাঁদনী আক্তার।

নির্বাহী সদস্য রহিম রেজা, নান্নু মুন্সী, দেবদুলাল, বাদল হোসেন, পান্না খান, গিয়াজ উদ্দিন, আলমগীর শরীফ, হোসাইন আহমেদ কামাল, খলিলুর রহমান, হাবিবা খাতুন হীরা, সুমাইয়া রহমান সেতু, লাভলী আক্তার, শফিউল আজম প্রিন্স, সালমা আলমগীর, আসিফ কাজী, নজরুল ইসলাম, আহানাফ শাহরিয়ার, সাবিনা ইয়াসমিন, মোহাম্মদ আমিন, উজ্জ্বল বেপারী, রুমা আক্তার প্রমূখ।

এইচআর

Link copied!