Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

রাজবাড়ীতে হারানো ৪৬ মোবাইল উদ্ধার

রাজবাড়ী প্রতিনিধি

রাজবাড়ী প্রতিনিধি

অক্টোবর ৫, ২০২৩, ০৮:৩১ পিএম


রাজবাড়ীতে হারানো ৪৬ মোবাইল উদ্ধার

রাজবাড়ী জেলার বিভিন্ন এলাকা থেকে হারিয়ে যাওয়া মোবাইল ফোনের জিডির সূত্র ধরে গত কয়েকদিনে ৪৬ টি মোবাইল ফোন উদ্ধার করেছে জেলা পুলিশ।

বৃহস্পতিবার (০৫ অক্টোবর) বেলা সাড়ে ১২ টার দিকে পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে এক প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে উদ্ধারকৃত ওই মোবাইলগুলো প্রকৃত মালিকদের হাতে হস্তান্তর করেন রাজবাড়ীর পুলিশ সুপার জি.এম.আবুল কালাম আজাদ।

এ সময় পুলিশ সুপার জি.এম.আবুল কালাম আজাদ বলেন, রাজবাড়ী একটি ছোট্ট জেলা। এ জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি যথেষ্ঠ ভালো। এপর্যন্ত এ জেলায় মার্ডারসহ অন্যান্য যে অপরাধমূলক কর্মকান্ড হয়েছে তাতে আমাদের সাফল্য রয়েছে। এছাড়াও প্রান্তিক মানুষের মোবাইলগুলো উদ্ধারের যে কাজটি আমরা করি, এটি আমরা খুব আবেগ দিয়ে করি, আমরা খুব মন দিয়ে কাজটি করি, কারণ হচ্ছে মোবাইল হারিয়ে যাওয়ার পরে তার ভিতরে যে মানষিক কষ্টটা, সেই কষ্টটা আমরা অনেক কষ্ট করে মোবাইল উদ্ধার করে যখন তার হাতে তুলে দিতে পারি, তখন তার মুখের হাসি, সেটি আমাদেরকে সত্যিকার অর্থে আরও কাজে অনুপ্রাণীত করে। আমরা এই কাজটি সবসময় করে যাব। আর জেলার বিভিন্ন থানায় প্রতিনিয়তই মোবাইল হারানোর জিডি হয়। সেই জিডিগুলোর প্রেক্ষিতে সাইবার ক্রাইম মনিটরিং সেল এর একটি চৌকস টিম উক্ত মোবাইলগুলো উদ্ধার করে।

মোবাইল ফোন ফেরত পেয়ে পাংশা বাহাদুরপুর এলাকার সাঈদা বলেন,এটি আমার খুব পছন্দের ফোন , আমি অসুস্থ্য হয়ে হাসপাতালে ভর্তি থাকা অবস্থায় বাড়ি থেকে ফোনটি হারিয়ে যায়,ফোনটির জন্য আমি খুব কান্না কাটি করেছিলাম । অবশেষে রাজবাড়ী জেলা পুলিশ আমার ফোনটি উদ্ধার করে আমাকে বুঝিয়ে দিল। ফোনটি পেয়ে আমি অনেক অনেক খুশি। এজন্য রাজবাড়ী জেলা পুলিশকে ধন্যবাদ।

মোবাইল ফোন ফেরত পেয়ে সদর উপজেলার ব্রাম্মনদিয়া গ্রামের নেওয়াজ শরীফ বলেন, আমার ব্যাগ থেকে তিনটি ফোন একসাথে হারিয়ে যায় এরপর আমি পুলিশ সুপারের কার্যালয়ে এসে অভিযোগের কপি জমা দেই।  একমাস পরে আমাকে আজকে ফোন দেয় যে আপনার ফোন উদ্ধার হয়েছে। আমি ভেবেছি যে হয়তো একটি ফোন উদ্ধার হয়েছে কিন্তু এখানে এস দেখি আমার তিনটি ফোনই উদ্ধার হয়েছে। এই তিনটি ফোন একসাথে পেয়ে আমি আসলে  আনন্দে ভাষা হারিয়ে ফেলেছি। সর্বোপরি রাজবাড়ী জেলা পুলিশকে অশেষ ধন্যবাদ।

মোবাইল ফোন ফেরত পেয়ে বালিয়াকান্দি নারুয়া বাজারের একেএম আতাউর রহমান বলেন, আমার এই ফোনটি গত মাসের ১৮ তারিখে হারিয়ে যায় ২৬ তারিখে থানা জিডি করি আজকে ফোনটি হাতে পেলাম। এত অল্প সময়ের মধ্যে আমার ফোনটি আমি হাতে পাব তা ভাবতে পারিনি। আমি রাজবাড়ী জেলা পুলিশের দীর্ঘায়ু কামনা করি। আমি তাদের কাছে সারা জীবন কৃতজ্ঞ থাকব।

এসময় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মো. সালাহউদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) রেজাউল করিম, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল  ইফতেখারুজ্জামানসহ জেলা পুলিশের অন্যান্য সদস্যরা।
এআরএস

Link copied!