Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

জাজিরায় নিসচার সচেতনতামূলক কর্মসূচি

জাজিরা (শরীয়তপুর) প্রতিনিধি

জাজিরা (শরীয়তপুর) প্রতিনিধি

অক্টোবর ১১, ২০২৩, ০৯:২৩ এএম


জাজিরায় নিসচার সচেতনতামূলক কর্মসূচি

শরীয়তপুরের জাজিরা উপজেলায় টিএনটি মোর এলাকায় নিরাপদ সড়ক চাই (নিসচা)’র  জাজিরা শাখার সচেতনতামূলক ক্যাম্পেইন  অনুষ্ঠিত হয়। সোমবার (০৯ অক্টোবর) বিকেল চারটা থেকে ছয়টা পর্যন্ত এই কার্যক্রম পরিচালনা করা হয়।

এ সময় এই রোডে চলাচলকারী মোটরসাইকেল ও গাড়ি চালকদের হেলমেট ও সিট বেল্টের প্রয়োজনীয়তা তুলে ধরে এর ব্যবহার নিশ্চিত করার জন্য সকলকে আহ্বান জানান নিরাপদ সড়ক চাই  (নিসচা) এর জাজিরা কমিটির দায়িত্বশীল নেতাকর্মীরা। এ সময়ে পরিপূর্ণ সড়ক আইন মেনে যে সকল চালক চলাচল করে থাকে তাদের সম্মান জানানো হয়। পথচারী এবং চালকদের মাঝে এ সময় লিফলেট বিতরণের মাধ্যমে সড়ক নিরাপদের বার্তা পৌঁছানো হয়।

এ সময় স্থানীয় এক মোটরসাইকেল চালক রুহুল আমিন মুন্সী জানান, আমাদের জীবনের মূল্য অনেক, আমরা যারাই রোডে চলাফেরা করি প্রায় সবারই মোটরসাইকেল বা গাড়ির দাম লাখ টাকার উপরে। এক্ষেত্রে তিন, চার বা পাঁচ হাজার টাকার মধ্যে একটি হেলমেট ব্যবহার করলে আমাদের জীবনের ঝুঁকি কমে। নিরাপদ সড়ক চাই জাজিরা এর আজকের এমন ব্যতিক্রমী  আয়োজন প্রশংসনীয়। আমি চাই আগামীতে সড়ক নিরাপদ ও দুর্ঘটনা রোধে প্রশাসন কঠোর ভূমিকা পালন করুক।

নিরাপদ সড়ক চাই (নিশাচা) জাজিরা শাখার সভাপতি মো. রেজাউল করিম মিতু তাদের এ কার্যক্রম বিষয়ে জানান, দুর্ঘটনায় মৃত্যু ঘটার তিনটি প্রধান কারণ হচ্ছে অতিরিক্ত গতি, গাড়ির যান্ত্রিক ত্রুটি ও যথাযথ সেফটি মেনটেন না করা। আমরা নিরাপদ সড়ক চাই নানা সতর্কতামূলক  কর্মসূচির মাধ্যমে   সাধারণ মানুষ ও সকল ধরনের যানবাহনের চালকদের নিজের জীবনের ঝুঁকি  কমানোর ও যাত্রা নিরাপদ করার জন্য দেশের বিভিন্ন প্রান্তে সক্রিয়ভাবে কাজ করে যাচ্ছি।

এআরএস

Link copied!