Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

বরিশালে ২৩ জেলেকে কারাদণ্ড

বরিশাল ব্যুরো

বরিশাল ব্যুরো

অক্টোবর ১৮, ২০২৩, ০১:৩০ পিএম


বরিশালে ২৩ জেলেকে কারাদণ্ড

নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরার অপরাধে বরিশাল বিভাগের বিভিন্ন নদীতে অভিযান চালিয়ে ২৩ জেলেকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। পাশাপাশি ৫৮ হাজার ৬ শ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

বুধবার (১৮ অক্টোবর) দুপুরে বিভাগীয় মৎস্য অধিদপ্তরের সহকারী পরিচালক মো. নাসির উদ্দিন এ তথ্য নিশ্চিত করেন।

বিভাগীয় মৎস্য অফিসের তথ্যানুযায়ী, মঙ্গলবার (১৭ অক্টোবর) বরিশাল বিভাগে ১১৬টি অভিযানে ৪৬টি মোবাইল কোর্ট পরিচালিত করা হয়। এসব অভিযানে ৭৯৪ কেজি ইলিশ, ১ লাখ ৬২৩ মিটার অবৈধ জাল জব্দ করা হয়েছে। জব্দ করা জালের বাজার মূল্য ৩৫ লাখ ৮৩০ টাকা। এছাড়া বরিশাল জেলায় ২৩ জন, পটুয়াখালীতে ৭ জন, ঝালকাঠিতে ১ জন ও ভোলায় ২ জনের বিরুদ্ধে মোট ৩৩টি মামলা হয়েছে। পাশাপাশি বরিশাল জেলার ১৮ জন ও পটুয়াখালী জেলার ৫ জেলেসহ মোট ২৩ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

বিভাগীয় মৎস্য অধিদপ্তরের সহকারী পরিচালক মো. নাসির উদ্দিন জানান, গত ২৪ ঘন্টায় বরিশাল বিভাগের ১২টি মৎস্য অবতরণ কেন্দ্র, ১৯৩টি মাছঘাট, ৩৩১টি আড়ত ও ২০৮টি বাজার পরিদর্শন করেছে মৎস্য অধিদপ্তরে জেলা ও উপজেলা কার্যালয়ের কর্মকর্তারা।

তিনি আরও জানান, ১১ অক্টোবর মধ্যরাত থেকে ২ নভেম্বর মধ্যরাত পর্যন্ত উপকূলের ৭ হাজার বর্গ কিলোমিটারের মূল প্রজননস্থলসহ সারা দেশে ইলিশ আহরণ, পরিবহন ও বিপণন নিষিদ্ধ।

এআরএস

Link copied!