Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

ভৈরবে ট্রেন দুর্ঘটনা তদন্তে আরও এক কমিটি গঠন

কিশোরগঞ্জ প্রতিনিধি

কিশোরগঞ্জ প্রতিনিধি

অক্টোবর ২৪, ২০২৩, ১২:৫১ পিএম


ভৈরবে ট্রেন দুর্ঘটনা তদন্তে আরও এক কমিটি গঠন

কিশোরগঞ্জের ভৈরবে দুই ট্রেনের সংঘর্ষের কারণ অনুসন্ধানে তদন্ত ক‌মি‌টি ক‌রে‌ছে রেল মন্ত্রণালয়। কমিটিকে সাত কর্মদিবসের মধ্যে পূর্ণাঙ্গ তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

মঙ্গলবার উপসচিব মো. তৌফিক ইমাম স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানা যায়। এর আগে গতকাল সোমবার রেলওয়ে দু‌টি পৃথক তদন্ত কমিটি গঠন করে।

অফিস আদেশে বলা হয়, দুর্ঘটনার কারণ অনুসন্ধানের জন্য রেলপথ মন্ত্রণালয় ও বাংলাদেশ রেলওয়ের কর্মকর্তাগণের সমন্বয়ে এই তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

আরও বলা হয়, কমিটি সরেজমিনে ঘটনাস্থল পরিদর্শন করে দুর্ঘটনার কারণ অনুসন্ধান, দায়ী ব্যক্তিদের চিহ্নিতকরণ এবং দুর্ঘটনা প্রতিরোধে করণীয় নির্ধারণ করে প্রতিবেদন প্রস্তুত করবে। অফিস আদেশ জারির সাত কার্যদিবসের মধ্যে কমিটি পূর্ণাঙ্গ তদন্ত প্রতিবেদন দাখিল করবে। কমিটি প্রয়োজনে যেকোনো কর্মকর্তাকে সদস্য হিসেবে কো-অপ্ট করতে পারবে।

এই তদন্ত কমিটির আহ্বায়ক রেলপথ মন্ত্রণালয়ের যুগ্মসচিব (অডিট ও আইসিটি) হাসান মাহমুদ এবং সদস্য সচিব হচ্ছেন উপসচিব (প্রশাসন-৬) মো. তৌফিক ইমাম। সদস্য হিসেবে আছেন বাংলাদেশ রেলওয়ের যুগ্ম মহাপরিচালক (অপারেশন) এ এম সালাহ উদ্দীন, যুগ্ম মহাপরিচালক (মেকানিক্যাল) তাবাসসুম বিনতে ইসলাম, রেলপথ মন্ত্রণালয়ের উপসচিব (ভূমি) মোহাম্মদ হানিফ, বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত সিসটিই (টেলিকম) এবং বাংলাদেশ রেলওয়ে হাসপাতালের ডিভিশনাল মেডিকেল অফিসার।

Link copied!