Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

তেঁতুলিয়া সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

তেঁতুলিয়া (পঞ্চগড়) প্রতিনিধি

তেঁতুলিয়া (পঞ্চগড়) প্রতিনিধি

নভেম্বর ১, ২০২৩, ০৭:০২ পিএম


তেঁতুলিয়া সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় বাংলাদেশ- ভারত সীমান্তে ভারতের অভ্যন্তরে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে আইনুল হক (৩২) নামে বাংলাদেশি এক গরু ব্যবসায়ী নিহত হয়েছে।

বুধবার (১ নভেম্বর) ভোর রাতে তেঁতুলিয়া উপজেলার বাংলাবান্ধা ইউনিয়নের দক্ষিণ কাসেমগঞ্জ এলাকার ৪৪৮ নং পিলারের ভারতের অভ্যন্তরে ফাঁসিদেওয়া ক্যাম্পের ফকিরগঞ্জ গ্রামে সীমান্তে এ ঘটনাটি ঘটে।

জানা যায়, নিহত আইনুল হক দক্ষিণ কাশিমগঞ্জ এলাকার আকবর আলীর ছেলে সে দীর্ঘদিন থেকে গরুর ব্যবসা করে আসছিলো।

বাংলাবান্ধা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান কুদরত-ই খুদা মিলন বিষয়টি নিশ্চিত করেছেন।

স্থানীয় ও পরিবারের বরাত দিয়ে তিনি বলেন, বুধবার ভোর রাতে গুলির শব্দ পায় পরিবারসহ স্থানীয়রা। এদিকে রাতেই আইনুলকে পরিবারের সদস্যরা দেখতে না পেয়ে খোঁজাখুজি করলে সকালে সীমান্ত এলাকায় ভারতের অভ্যন্তরে বিএসএফের গুলিতে আইনুলের মৃত্যুর বিষয়টি জানতে পারে।

এ ঘটনার পর মরদেহ উদ্ধার করে নিয়ে গেছে বিএসএফ। যেহেতু বিএসএফ মরদেহ নিয়ে গেছে, অতএব আইনি প্রক্রিয়া ছাড়া ২-১ দিনে মরদেহ দেশে আসার কোন সুযোগ নেই। পরিবারের দাবিতে বিজিবির মাধ্যমে ভারতে যোগাযোগের চেষ্টা চলছে ।

পঞ্চগড় ১৮ বিজিবির অধিনায়ক (সিও) লে. কর্ণেল যুবায়েদ হাসান বলেন, ভারতের শূন্য রেখায় একটি মরদেহের দেখা যায় এবং মরদেহ শনাক্ত হওয়ার পর বিজিবির পক্ষ থেকে বিএসএফের সাথে পতাকা বৈঠকের জন্য পত্র প্রেরণ করা হয়েছে। পাশাপাশি আইনি প্রক্রিয়াও চলমান রয়েছে।

এআরএস

Link copied!