community-bank-bangladesh
Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪,

ময়মনসিংহে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ, দগ্ধ ১১

ময়মনসিংহ প্রতিনিধি

ময়মনসিংহ প্রতিনিধি

নভেম্বর ১৪, ২০২৩, ০৫:০৩ পিএম


ময়মনসিংহে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ, দগ্ধ ১১

ময়মনসিংহে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ১১ জন দগ্ধ হয়েছে। মঙ্গলবার দুপুরে (১৪ নভেম্বর) শম্ভুগঞ্জের চর কালিবাড়ি দক্ষিণপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। দগ্ধদের ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ সময় ঘরের টিনের চাল ও দেয়াল ক্ষতিগ্রস্ত হয়েছে।

ময়মনসিংহ ফায়ার সার্ভিস স্টেশন অফিসার জুলহাস এই খবর নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আমরা ঘটনাস্থলে যাওয়ার আগেই স্থানীয়রা আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়।

নগরীর চর কালিবাড়ি দক্ষিণপাড়া এলাকার বাসিন্দা ইদ্রিস আলী দীর্ঘদিন ধরে বাড়িতে গ্যাস দিয়ে বেলুন ফুলিয়ে ব্যবসা করে আসছেন। আজও বেলুনে মিথেন গ্যাস ভরছিলেন। এ সময় সিলিন্ডার বিস্ফোরিত হয়। এতে তারিকুল ইসলাম (৩৫), সোহেল মিয়া (৫০), ইসমাইল হোসেন (২৫), সালমা বেগম (২৫), কোহিনুর আক্তার (৪০), ইয়াসিন মিয়া (৫), সুলেমান মিয়া (৫), রাহিম (৪), তানজিনা (৪), মিম (৫) ও মানিক (৯) দগ্ধ হন।

জাতীয় জরুরি সেবা ৯৯৯-এর মাধ্যমে খবর পেয়ে ময়মনসিংহ ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়।

ফায়ার সার্ভিসের ওয়্যারহাউজ ইন্সপেক্টর মোহাম্মদ রোকনুজ্জামান বলেন, সিলিন্ডার থেকে বেলুনে মিথেন গ্যাস ভরার সময় এ বিস্ফোরণ ঘটে। এতে আশপাশে থাকায় শিশুসহ অন্যরা দগ্ধ হন।

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক মাইন উদ্দিন আহমেদ জানান, আহতদের সার্জারি বিভাগের ৬, ১০ ও ২৬ নম্বর ওয়ার্ডে চিকিৎসা দেওয়া হচ্ছে।

কোতোয়ালি মডেল থানার পরিদর্শক (তদন্ত) আনোয়ার হোসেন জানান, স্থানীয় ইদ্রিস আলীর বাড়িতে দীর্ঘদিন ধরে গ্যাস বেলুন তৈরি ও ব্যবসা পরিচালিত হচ্ছিল। প্রতিদিনের মতো আজও ওই দোকানে সিলিন্ডার থেকে গ্যাস দিয়ে বেলুন ফোলানোর সময় বিকট শব্দে সিলিন্ডার বিস্ফোরণের ঘটনা ঘটে। এ সময় দোকানের ভেতরে ও আশেপাশে থাকা নারী-শিশুসহ মোট ১১ জন দগ্ধ হয়।

আরএস

Link copied!