Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

আ.লীগের জনসভা থেকে ফেরার পথে

নিখোঁজের ৩৭ ঘণ্টা পর শিবসায় ভাসলো দেবদাসের লাশ

দাকোপ (খুলনা) প্রতিনিধি

দাকোপ (খুলনা) প্রতিনিধি

নভেম্বর ১৫, ২০২৩, ০৩:১২ পিএম


নিখোঁজের  ৩৭ ঘণ্টা পর শিবসায় ভাসলো দেবদাসের লাশ

খুলনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা শেষে পরিবার কাছে আর ফেরা হলো না দাকোপে আওয়ামী লীগ নেতা দেবদাস মন্ডলের।

নলিয়ান লঞ্চঘাটে মনিংসান-৯ লঞ্চ থেকে নামতে গিয়ে খরস্রোতা শিবসা নদীতে পড়ে নিখোঁজ ছিলেন দেবদাস মন্ডল। অনেক খোঁজাখুঁজির পর নলিয়ান লঞ্চঘাটের পাশ থেকে ৩৭ ঘণ্টা পর দেবদাসের মৃতদেহ উদ্ধার। এ ঘটনায় নলিয়ান গ্রামে শোকের ছায়া নেমেছে।

নলিয়ান পুলিশ ফাঁড়ি ও সুতারখালী ইউনিয়ন চেয়ারম্যান মাসুম আলী ফকির জানান, গত ১৩ নভেম্বর সোমবার খুলনায় সার্কিট হাউস ময়দানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা শেষে বিকাল সাড়ে ৫টায় খুলনা থেকে মনিংসান-৯ লঞ্চযোগে সংগঠনের অন্যান্যের সঙ্গে বাড়ির উদ্দেশ্য রওনা হন উপজেলার ৫নং সুতারখালী ইউনিয়নের ৬নং ওয়ার্ড নলিয়ান গ্রামের বাসিন্দা মৃত নৃপেন মন্ডলের ছেলে ওয়ার্ড আওয়ামী লীগ নেতা দেবদাস মন্ডল (৫৫)।

লঞ্চটি রাত ৯টার দিকে নলিয়ান লঞ্চঘাটে ভিড়ার পর লঞ্চ থেকে নামার সময় পা স্লিপ করে দেবদাস মন্ডল শিবসা নদী পড়ে ডুবে নিখোঁজ হন। 

পরবর্তীতে ট্রলার ও নৌকা নিয়ে দেবদাস মন্ডলের সন্ধানের জন্য শিবসা নদীতে তল্লাসী অভিযান শুরু করেন স্থানীরা।

সংবাদ পেয়ে নলিয়ান নৌ-ফাঁড়ি পুলিশ সদস্য ও ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্সের সদস্যরা ডুবুরি নিয়ে শিবসা নদীর ৪ থেকে ৫ কিলোমিটারের তল্লাসী অভিযান চালিয়ে দেবদাস মন্ডলের সন্ধানে ব্যর্থ হন। ৩৭ ঘণ্টা পর (আজ ১৫ নভেম্বর) বুধবার সকাল ৮টায় নলিয়ান লঞ্চঘাটের পল্টুনের পাশে দেবদাস মন্ডলের মৃতদেহ ভেসে উঠে। ওই সময় নলিয়ান পুলিশ ফাঁড়ির সদস্যরা নদী থেকে দেবদাস মন্ডলের ফোলা লাশ উদ্ধার করেন। লাশ উদ্ধারের পর নলিয়ান গ্রামে শোকের ছায়া নেমে এসেছে।

দাকোপ থানা পুলিশের অফিসার ইনচার্জ উজ্জল কুমার দত্ত জানান, নদীতে পড়ে মৃত্যুবরণ করা দেবদাস মন্ডলের লাশটি উদ্ধারের পর উদ্ধর্তন কর্তৃপক্ষের অনুমোতি সাপেক্ষ লাশটির  সৎকার্য্য সম্পন্নের জন্য তার পরিবারের নিকট বুধবার দুপুরে হস্তান্তর করা হয়েছে।

এদিকে দেবদাস মন্ডলের স্ত্রী কল্পনা মন্ডল ও তার পরিবারের সঙ্গে যোগাযোগ করা হলে তারা জানান,আজ বুধবার স্থানীয় নলিয়ান শশ্মানে দেবদাস মন্ডলের  সৎকার্য্য সম্পন্ন করা হবে।

এআরএস

Link copied!