Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

কাপ্তাইয়ে এইচএসসিতে পাশের হার ৭৫ শতাংশ

কাপ্তাই (রাঙামাটি) প্রতিনিধি

কাপ্তাই (রাঙামাটি) প্রতিনিধি

নভেম্বর ২৬, ২০২৩, ০৫:৫৫ পিএম


কাপ্তাইয়ে এইচএসসিতে পাশের হার ৭৫ শতাংশ

২০২৩ সালে অনুষ্ঠিত এইচএসসি ও সমমান পরীক্ষায় রাঙামাটির কাপ্তাই উপজেলায় মোট ৭৫ শতাংশ শিক্ষার্থী পাশ করেছে এবং ১০২ জন শিক্ষার্থী জিপিএ-৫ অর্জন করেছে।
রোববার (২৬ নভেম্বর) প্রকাশিত এইচএসসির ফলাফলে কাপ্তাই উপজেলাতে দুইটি শিক্ষা প্রতিষ্ঠানের মোট ৭শত ৬৮জন পরীক্ষার্থী অংশ নিয়েছিলো। তৎমধ্যে কর্ণফুলী সরকারি কলেজ থেকে বিজ্ঞান, মানবিক ও ব্যবসা শিক্ষা বিভাগে সর্বমোট ৬শত ২৪ জন শিক্ষার্থীর অংশ নিয়ে পাশ করেছে ৪ শত ৩২ জন। পাসের  হার ৬৯.২৩%। এই প্রতিষ্ঠান হতে জিপিএ-৫ পেয়েছে ৭ জন শিক্ষার্থী।

এদিকে কাপ্তাই বিএন স্কুল এন্ড কলেজ থেকে ১শত ৪৪ জন শিক্ষার্থী অংশ নিয়ে সকলে পাস করেছেন। অথাৎ পাসের হার শতভাগ।  এবং ৯৫ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে।

কর্ণফুলী সরকারি কলেজ এর অধ্যক্ষ এএইচএম বেলাল চৌধুরী জানান, কর্ণফুলী সরকারি কলেজ হতে ৭ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। তার মধ্যে ২ জন মানবিক এবং ৫ জন ব্যবসায় শিক্ষা থেকে জিপিএ-৫ পেয়েছে।

অপরদিকে কাপ্তাই বিএন স্কুল এন্ড কলেজ এর উপাধ্যক্ষ এম জাহাঙ্গীর আলম জানান, এবছর এইচএসসিতে অংশ নেওয়া ১শত ৪৪ জন শিক্ষার্থীর মধ্যে বিজ্ঞান বিভাগে ৮০ জন পরীক্ষার্থী অংশ নেয়। তৎমধ্যে বিজ্ঞান বিভাগে জিপিএ-৫ পেয়েছে ৬১ জন। এবং ব্যবসায় শিক্ষা বিভাগে ৪০ জন পরীক্ষার্থীর মধ্যে ৩০ জন জিপিএ-৫ অর্জন করেছে। এছাড়া মানবিক বিভাগে ২৪ জন শিক্ষার্থীর মধ্যে ০৪ জন জিপিএ-৫ অর্জন করেছে।

এআরএ

Link copied!