Amar Sangbad
ঢাকা বুধবার, ০১ মে, ২০২৪,

ঝালকাঠিতে বিএনপির পিকেটিংয়ে পুলিশের ধাওয়া

ঝালকাঠি প্রতিনিধি

ঝালকাঠি প্রতিনিধি

নভেম্বর ২৭, ২০২৩, ০৩:৩৫ পিএম


ঝালকাঠিতে বিএনপির পিকেটিংয়ে পুলিশের ধাওয়া

বিএনপি এবং সমমনা দলের চলমান ৭ম ধাপের অবরোধের দ্বিতীয়  দিন ২৭ নভেম্বর সোমবার  ঝালকাঠিতে মিছিল ও পিকেটিং করেছে বিএনপি, যুবদল ও ছাত্রদল।

সোমবার সকাল সাড়ে ৬টার দিকে বরিশাল-পটুয়াখালী আঞ্চলিক মহাসড়কের দপদপিয়া বুড়িরহাট এলাকায় মিছিল করেছে জেলা বিএনপি।

জেলা যুবদল এবং ছাত্রদল আলাদালভাবে মিছিল বের করে। ঝালকাঠি -খুলনা আঞ্চলিক মহাসড়কের কৃষ্ণকাঠি  এলাকায় ঝালকাঠি জেলা যুবদলের আহবায়ক মো. শামিম তালুকদার এর নেতৃত্বে মিছিল ও পিকেটিং হয়েছে। এতে ঝালকাঠি জেলা, উপজেলা ও পৌর যুবদলের নেতাকর্মীরা অংশ নেয়।

অপরদিকে ঝালকাঠি-পিরোজপুর আঞ্চলিক সড়কের বৈদারাপুর বাদামতলা এলাকায় জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মো. গিয়াস সরদার দিপু‍‍`র নেতৃত্বে সকাল ৮ টায় বিক্ষোভ মিছিল ও পিকেটিং  হয়েছে। ছাত্রদল নেতাকর্মীরা  গাছের গুঁড়ি ফেলে কিছুক্ষন সড়ক অবরোধ করে রাখেন।

খবর পেয়ে পুলিশ নেতাকর্মীদের দাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে দেয় এবং আটকের জন্য তাড়া করলে  জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মো. গিয়াস সরদার দিপু সহ ৫ জন আহত হয়।   দুপুর ১২ টার দিকে ঝালকাঠি শহরের বাইপাস সড়কের পাসপোর্ট অফিস এলাকায় ঝালকাঠী সদর উপজেলা ছাত্রদলের আহবায়ক মো. তৌহিদ হোসেন এর নেতৃত্বে বিক্ষোভ মিছিল হয়েছে  এতে  উপজেলা, পৌর, কলেজ এবং ইউনিয়ন ছাত্রদলের নেতাকর্মীরা অংশ গ্রহণ করে।

অবরোধের মিছিলে অংশগ্রহণকারী নেতাকর্মীরা একতরফা তপশিল  বাতিল, হাসিনা সরকারের পদত্যাগ ও  তত্ত্বাবধায়ক সরকারের অধিনে নির্বাচন দেয়া  এবং বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সহ সকল নেতাকর্মীদের মুক্তি চেয়ে বিভিন্ন স্লোগান দেয়।  

এছাড়াও রাস্তায় পেট্রোল ঢেলে আগুন জ্বালিয়ে  পিকেটিং করে বিএনপি এবং যুবদল নেতাকর্মীরা। ঝালকাঠি জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য (দপ্তরের দায়িত্বে) এ্যাড. মিজানুর রহমান মুবিন এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, গণতান্ত্রিক আন্দোলন সংগ্রাম প্রতিহত করতে পুলিশ আওয়ামী লীগ এর দলীয় ভুমিকায় অবতীর্ণ হয়েছে। গ্রেফতার, হামলা মামলা শত নির্যাতন উপেক্ষা করে ঝালকাঠি জেলা বিএনপির আহবায়ক কমিটির নেতৃত্বে কর্মসূচি চলমান আছে।

দাবী আদায় না হওয়া পর্যন্ত রাজপথে থাকবে ঝালকাঠি জেলা বিএনপি এবং সকল অঙ্গ সংগঠন। এদিকে অবরোধ কর্মসূচির কারণে ঢাকাসহ দূরপাল্লার যান চলাচল বন্ধ রয়েছে।  তবে লঞ্চ চলাচল স্বাভাকি রয়েছে। জনমনে উদ্বেগ উৎকন্ঠা রয়েছে।শহরের বিভিন্ন পয়েন্টে এবং আঞ্চলিক মহাসড়কে  সতর্ক অবস্থানে রয়েছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

ঝালকাঠির অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মুহিতুল ইসলাম জানান, গুপ্তভাবে ব্যনার নিয়ে ফটোসেশনের কর্মসূচী পালন করে তারা। পুলিশ দেশের শান্তি শৃঙ্খলা রক্ষায় পুলিশ সর্বদা প্রস্তুত রযেছে।

এইচআর

Link copied!