Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪,

সংস্কার জরুরি

২৩ ফুটের রাস্তা এখন দুই ফুট

কাউনিয়া (রংপুর) প্রতিনিধি

কাউনিয়া (রংপুর) প্রতিনিধি

ডিসেম্বর ৫, ২০২৩, ০৫:১৮ পিএম


২৩ ফুটের রাস্তা এখন দুই ফুট

রংপুরের কাউনিয়া উপজেলার নিজপাড়া গ্রামে একটি রাস্তা দীর্ঘদিনেও সংস্কার না করায় জনসাধারণের চলাচলে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

সরেজমিনে নিজপাড়া গ্রামে গিয়ে জানা গেছে, উপজেলার বালাপাড়া ইউনিয়নের নিজপাড়া তালতলা থেকে উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মরহুম অ্যাডভোকেট হাবিবুর রহমানের বাড়ির সামনে দিয়ে আরকে রোড পর্যন্ত প্রায় দুই কিলোমিটার রাস্তার বেহাল দশা।

জানা যায়, ১৯৯০ সালে রাস্তাটি সরকারিভাবে রেকর্ডভূক্ত হয়। ২০০০ সালে স্থানীয় কিছু দানশীল ব্যক্তি রাস্তাটি নির্মাণ করে দেন। এরপর দীর্ঘ ২৩ বছরে আজ পর্যন্ত  রাস্তাটি সংস্কার করা হয়নি। জনগুরুত্বপূর্ণ এই রাস্তা দিয়ে এলাকার হাজার হাজার মানুষের চলাচল করে। অথচ দীর্ঘ বছরেও রাস্তাটি সংস্কারের অভাবে ভাংতে ভাংতে বর্তমানে চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। বৃষ্টির কারণে রাস্তার এক পাশ পুকুরে ধ্বসে পরায় এখন যানবাহন চলাচল বন্ধ। এমনকি পায়ে হেটেও চলাচলের অযোগ্য হয়ে পড়েছে।

রাস্তা ধ্বসের ফলে রোগী পরিবহন, কৃষকের পণ্য বাজারে নিয়ে যাওয়া, ছাত্র-ছাত্রীর স্কুল কলেজ মাদ্রসায় যাতায়ত, জনসাধারণ ও যানবাহন চলাচলে চরম বিঘ্নের সৃষ্টি সহ অহরহ দুর্ঘটনা ঘটছে।

রাস্তাটি দ্রুত সংস্কার করা না হলে বড় ধরনের দুর্ঘটনা ঘটে যেতে পারে। ২৩ ফিট প্রস্থের রাস্তাটি পাকা করাসহ, রাস্তাটি রক্ষায় পুকুরে গাইডওয়ালও নির্মাণের দাবি জানান এলাকাবাসী।

জনপ্রতিনিধিদের উদাসীনতায় হাজার হাজার লোকজন কে চরম বিপদে পড়তে হচ্ছে। রাস্তাটি নির্মাণের সময় উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মরহুম অ্যাডভোকেট হাবিবুর রহমান ৫৫ শতক জমি দান করেন, তাই রাস্তাটি পাকা করে তার স্মরণে রাস্তাটির নামকরণ করার দাবি এলাকাবাসীর।

বালাপাড়া ইউপি চেয়ারম্যান আনছার আলী জানান, চলাচলের সুবিধার জন্য রাস্তাটি দ্রুত সংস্কারের উদ্যোগ নেওয়া হবে।

উপজেলা প্রকৌশলী আসাদুজ্জামান জেমি জানান, রাস্তাটি ইউনিয়ন পরিষদের তৈরি করা। তারপরও আমাদের কাছে আবেদন করলে রাস্তাটি সংস্কার করার জন্য ব্যবস্থা গ্রহন করা হবে।

এআরএস 

Link copied!