Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪,

রাঙ্গামাটিতে বিশ্ব মানবাধিকার দিবসে বর্ণাঢ্য র‌্যালি-আলোচনা সভা

মহুয়া জান্নাত মনি, রাঙ্গামাটি

মহুয়া জান্নাত মনি, রাঙ্গামাটি

ডিসেম্বর ১০, ২০২৩, ০৫:০২ পিএম


রাঙ্গামাটিতে বিশ্ব মানবাধিকার দিবসে বর্ণাঢ্য র‌্যালি-আলোচনা সভা

জনগণের মানবাধিকার রক্ষায় সম্মিলিতভাবে সবাইকে গিয়ে আসার আহবান জানিয়েছেন রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান। তিনি বলেন, মানবাধিকার সকলের জন্মগত অধিকার। আর মানবাধিকার রক্ষায় সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান কাজ করছে। তাই জনগণের মানবাধিকার রক্ষায় সম্মেলিতভাবে সবাইকে এগিয়ে আসতে হবে।

রোববার (১০ ডিসেম্বর) সকালে সবার জন্য স্বাধীনতা, সমতা ও ন্যায়বিচার এই প্রতিপাদ্যে রাঙ্গামাটিতে বিশ্ব মানবাধিকার দিবস উদযাপন উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সকালে রাঙ্গামাটি জেলা প্রশাসন ও জাতীয় মানবাধিকার কমিশনের আয়োজনে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, রাঙ্গামাটি পুলিশ সুপার মীর আবু তৌহিদ, জেলা সিভিল সার্জেন নীহার নন্দী, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মাহমুদ, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল জাহিদুল ইসলাম, সমাজসেবক নুরুল আফসারসহ বিভিন্ন মানবাধিকার সংগঠনের নেত্রীবৃন্দরা।

এর আগে বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষ্যে রাঙ্গামাটি জেলা জজ কোর্ট প্রাঙ্গণ থেকে শহরে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যাটিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে রাঙ্গামাটি জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়।

উল্লেখ্য, ১৯৪৮ সালের ১০ ডিসেম্বর বিশ্বব্যাপি মানবাধিকার রক্ষা ও উন্নয়নে জাতিসংঘের সাধারণ পরিষদ মানবাধিকারের সর্বজনীন ঘোষণাপত্র গ্রহণ করে। এ ঘোষণার মাধ্যমে স্বীকৃত হয় মানবাধিকার সবার জন্য সমানভাবে প্রযোজ্য। ঘোষণাপত্র গ্রহণের দিনটি প্রতি বছর বিশ্বব্যাপী মানবাধিকার দিবস হিসেবে পালিত হয়ে আসছে।

এআরএস

Link copied!