Amar Sangbad
ঢাকা বুধবার, ০১ মে, ২০২৪,

কক্সবাজারে ২২ হাজার পিস ইয়াবাসহ মাদক কারবারি গ্রেপ্তার

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজার প্রতিনিধি

ডিসেম্বর ১২, ২০২৩, ১১:৩১ এএম


কক্সবাজারে ২২ হাজার পিস ইয়াবাসহ মাদক কারবারি গ্রেপ্তার

কক্সবাজারের উখিয়া থানাধীন সোনাপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে ২২ হাজার পিস ইয়াবাসহ এক মাদক কারবারি গ্রেপ্তার করেছে র‌্যাব -১৫।

সোমবার (১১ ডিসেম্বর) কক্সবাজার জেলার উখিয়া থানাধীন জালিয়াপালং ইউনিয়নের দক্ষিণ সোনাপাড়া এলাকায় মীর আহম্মদ এর বাড়ির ছালামত উল্লাহ প্রকাশ বাসু এর ঘরে কতিপয় মাদক ব্যবসায়ী মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট ক্রয়-বিক্রয় জন্য অবস্থান করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫‍‍`র  ব্যাটালিয়ন সদরের একটি চৌকস আভিযানিক দল বর্ণিত স্থানে মাদক বিরোধী বিশেষ অভিযান পরিচালনা করে।

এ সময় র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে কৌশলে পালানোর চেষ্টাকালে একজন মাদক কারবারীকে গ্রেপ্তার করতে সক্ষম হয়।

গ্রেপ্তারকৃত মাদক কারবারি উখিয়া উপজেলার জালিয়াপালং ইউনিয়নের আজিজুল হকের পুত্র সাইদুল হক রুবেল ( ৩৮)। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃত মাদক কারবারী তার সাথে থাকা আরও তিন সহযোগীর নাম ঠিকানা প্রকাশ করে এবং তারা র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে কৌশলে দ্রুত পলায়ন করেছে বলে জানায়।

র‌্যাব আরো জানায়, বর্ণিত ব্যক্তির রান্নাঘরের মাঝখানে মাটির নিচে প্লাষ্টিকের পলিথিনে মোড়ানো অবস্থায় মাদকদ্রব্য ইয়াবা রয়েছে। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে বিধি মোতাবেক আটককৃত মাদক কারবারীর দেয়া তথ্যের ভিত্তিতে তল্লাশী অভিযান পরিচালনা করে বিশেষ কায়দায় লুকায়িত অবস্থা থেকে  ২২,০০০ (বাইশ হাজার) পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

অতিরিক্ত পুলিশ সুপার ( ল‍‍` এন্ড মিডিয়া)  আবু সালাম চৌধুরী বলেন, গ্রেপ্তারকৃত সাইদুল হক রুবেল এবং পলাতক মাদক কারবারীরা পরস্পর যোগসাজশে দীর্ঘদিন যাবত মাদক ব্যবসায়ের সাথে জড়িত। তারা মাদকদ্রব্য ইয়াবা বিভিন্ন কৌশলে অবৈধ পথে সীমান্তবর্তী এলাকা হতে সংগ্রহ করে এবং অভিনব নিত্য নতুন পন্থায় নিজের বসত ঘরের বিভিন্ন স্থানে লুকিয়ে রেখে মজুদ করতো।

পরবর্তী পরষ্পর পরস্পরের সহায়তায় খুবই চতুরতার সাথে আইন-শৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে স্থানীয় এলাকাসহ জেলার বিভিন্ন স্থানে মাদকদ্রব্য ইয়াবা বিক্রয় করে আসছিল বলে জানায়।

তিনি আরও বলেন, র‌্যাব-১৫ কক্সবাজার দায়িত্বপূর্ণ এলাকায় মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি বাস্তবায়নে বদ্ধ পরিকর। দেশব্যাপি মাদকের বিস্তাররোধসহ সমাজে বিরাজমান নানাবিধ অপরাধ দমন ও অপরাধের সাথে জড়িত অপরাধীদের গ্রেফতারের লক্ষ্যে র‌্যাব-১৫ নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

উদ্ধারকৃত মাদকদ্রব্য ইয়াবাসহ গ্রেপ্তারকৃত এবং পলাতক মাদক কারবারীদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণার্থে উখিয়া থানায় লিখিত এজাহার দাখিল করা হয়েছে।

এআরএস

Link copied!