Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

মাটিরাঙ্গায় জাতীয় ভিটামিন ‘এ’প্লাস ক্যাম্পেইন উদ্বোধন

খাগড়াছড়ি প্রতিনিধি

খাগড়াছড়ি প্রতিনিধি

ডিসেম্বর ১২, ২০২৩, ১২:৩৪ পিএম


মাটিরাঙ্গায় জাতীয় ভিটামিন ‘এ’প্লাস ক্যাম্পেইন উদ্বোধন

খাগড়াছড়ি’র মাটিরাঙ্গায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (১২ ডিসেম্বর) সকালে মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্থায়ী  টিকাদান কেন্দ্রের উদ্বোধন করা হয়।

প্রধান অতিথি হিসাবে শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাইয়ে এ ক্যাম্পেইনের উদ্ধোধন করেন মাটিরাঙ্গা উপজেলা নিবার্হী অফিসার ডেজী চত্রুবর্তী।

এসময় মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শেখ আবুল হাসনাত, মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মেডিকেল অফিসার ডা. রুপন চত্রুবর্তী, মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মেডিকেল অফিসার ডা.ফারিহা আহম্মেদ উপস্থিত ছিলেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শেখ আবুল হাসনাত জানান,  উপজেলার ১৯২টি অস্থায়ী ও স্থায়ী একটিসহ মোট ১৯৩টি কেন্দ্রে ২৪ হাজার ৮৯০টি ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। এর মধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী ৩ হাজার ৩১০জন  শিশুকে নীল রংয়ের ক্যাপসুল এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী ২১হাজার ৫৮০ জন শিশুকে লাল রংয়ের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

প্রধান অতিথির বক্তব্যে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ডেজী চত্রুবর্তী বলেন, উপজেলার ১৯৩টি কেন্দ্রে ২৪ হাজার ৮৯০টি ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। ভিটামিন ‘এ’ দেহের স্বাভাবিক বৃদ্ধিতে সহায়তা করে, রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায় এবং শিশুমৃত্যুর ঝুঁকি কমায়। তাই সকলকে এ কার্যক্রমকে বেগবান করার জন্য সকলকে আহবান জানান তিনি।

এআরএস

Link copied!