Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪,

বেনাপোল সীমান্তে সোনার বারসহ আটক এক

বেনাপোল (যশোর) প্রতিনিধি

বেনাপোল (যশোর) প্রতিনিধি

ডিসেম্বর ১৭, ২০২৩, ১১:৩৬ এএম


বেনাপোল সীমান্তে সোনার বারসহ আটক এক

বেনাপোল সীমান্ত দিয়ে পাচারের সময় ২০টি সোনার বারসহ আতিয়ার রহমান (৫৫) নামে এক কারবারিকে আটক করেছে বিজিবি। শনিবার (১৬ ডিসেম্বর) রাত সাড়ে ১০টার দিকে উপজেলার পুটখালী গ্রামের পশ্চিমপাড়া থেকে তাকে আটক করা হয়। আতিয়ার রহমান ওই গ্রামের মহর আলীর ছেলে।

বিজিবি জানায়, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় যে, পুটখালী বিওপি’র দায়িত্বপূর্ণ সীমান্ত পিলার ১৭/৭এস এর ১২৪ আর পিলার থেকে ২০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে পুটখালী গ্রামস্থ পশ্চিমপাড়া এলাকা দিয়ে চোরাকারবারীরা স্বর্ণের বারসহ ভারতে পাচারের উদ্দেশ্যে গমন করবে। এমন সংবাদ প্রাপ্তির পর অধিনায়কের দিক নির্দেশনায় পুটখালী বিওপির টহল দল বর্ণিত এলাকায় কৌশলে অবস্থান গ্রহণ করে। এ সময় একজন সন্দেহভাজন ব্যক্তি বাইসাইকেলযোগে সীমান্তের দিকে যেতে দেখা যায়। তার গতিরোধ করে জিজ্ঞাসাবাদ করে তল্লাশি করা হয়। একপর্যায়ে তার শরীরে অভিনব কৌশলে স্কচটেপ মোড়ানো ২০টি সোনার বার পাওয়া যায়। এ সময় তাকে আটক করা হয়। উদ্ধার সোনার ওজন দুই কেজি ৩৬০ গ্রাম। যার বাজার মূল্য দুই কোটি ১২ লাখ ৫২ হাজার টাকা।

২১ ব্যাটালিয়ন বিজিবির অধিনায়ক লে. কর্নেল খুরশীদ আনোয়ার জানান, উদ্ধার সোনার বার ট্রেজারিতে জমা দেওয়া হবে। আটক পাচারকারীর বিরুদ্ধে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় পুলিশে সোপর্দ করার প্রক্রিয়া চলছে।

এআরএস

Link copied!