Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

খাগড়াছড়িতে বড়দিন ও থার্টি ফার্স্ট নাইট উপলক্ষে নিরাপত্তা বিষয়ক মতবিনিময়

পার্বত্যাঞ্চল প্রতিনিধি

পার্বত্যাঞ্চল প্রতিনিধি

ডিসেম্বর ২১, ২০২৩, ০৫:০১ পিএম


খাগড়াছড়িতে বড়দিন ও থার্টি ফার্স্ট নাইট উপলক্ষে নিরাপত্তা বিষয়ক মতবিনিময়

শুভ বড়দিন ও থার্টি ফার্স্ট নাইট-২০২৩ উদযাপন উপলক্ষ্যে খাগড়াছড়ি জেলার পুলিশ সুপার  মুক্তা ধর পিপিএম (বার)এর সভাপতিত্বে  আইন-শৃঙ্খলা ও নিরাপত্তা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) সকাল ১০টার দিকে  পুলিশ সুপারের কার্যালয় সম্মেলন কক্ষে খাগড়াছড়ি জেলার স পুলিশ সুপার  মুক্তা ধর পিপিএম(বার)  সভাপতিত্বে এই সভা অনুষ্ঠিত হয়েছে।

মতবিনিময় সভায় ২৫ ডিসেম্বর খ্রিস্টান ধর্মের প্রধান ধর্মীয় উৎসব বড়দিন এবং থার্টিফার্স্ট নাইট উপলক্ষ্যে নিচ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থার মাধ্যমে সম্পন্ন করার লক্ষ্যে নিরাপত্তা জোরদার করা সহ বিভিন্ন বিষয়ে দিকনির্দেশনা প্রদান করেন পুলিশ সুপার মুক্তা ধর পিপিএম বার
তিনি চার্চে সার্বক্ষণিক স্বেচ্ছাসেবক নিয়োগ ও গুরুত্বপূর্ণ স্থানে সিসিটিভি স্থাপনের জন্য খ্রিস্টান ধর্মীয় নেতৃবৃন্দের প্রতি অনুরোধ জানান। তিনি বলেন, কেউ নাশকতার ঘটনা ঘটানোর চেষ্টা করলে আপনারা তাকে ধরে ফেলবেন। আর ধরতে না পারলে চিনে রাখবেন, পুলিশ তাদেরকে আটক করবে।

তিনি আরো বলেন প্রয়োজনে জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ যোগাযোগেরও অনুরোধ জানান।
এছাড়া সভায় খ্রিস্টান এসোসিয়েশনের নের্তৃবৃন্দ আসন্ন ‍‍`বড়দিন‍‍` ধর্মীয় ভাব গাম্ভীর্যের মধ্য দিয়ে উদযাপন সম্পন্ন করতে গুরুত্বপূর্ণ বিভিন্ন মতামত তুলে ধরেন।

পুলিশ সুপার  সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভ্রান্তিকর পোস্ট, মন্তব্য বা ছবি আপলোডয় করে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের সুযোগ গ্রহণকারীদের বিরুদ্ধে সাইবার মনিটরিং ও প্যাট্রলিং বৃদ্ধি ও তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।

সভায় থার্টিফার্স্ট নাইট এবং খ্রিস্টিয় নববর্ষ উপলক্ষে পটকা, আতশবাজিসহ, ফানুস ওড়ানো থেকে বিরত থাকার জন্য সকলের প্রতি অনুরোধ জানানো হয়।

খ্রিস্টান ধর্মাবলম্বীদের বড়দিনের শুভেচ্ছা এবং আসন্ন ইংরেজি বছরের শুভেচ্ছা জানিয়ে পুলিশ সুপার  বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। সকলের সম্মিলিত প্রচেষ্টায় অতীতের ন্যায় এবারও বড়দিন আনন্দ ও উৎসবমুখর পরিবেশে উদযাপিত হবে। এ সময় খ্রিস্টান অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে খাগড়াছড়ি জেলার  পুলিশ সুপার মহোদয় কে একটি বাইবেল উপহারদেন

এসময়  অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) (পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত) জনাব মাহমুদা বেগম, অতিরিক্ত পুলিশ সুপার ক্রাইম অ্যান্ড অপস) জনাব মোঃ জসীম উদ্দিন পিপিএম, খাগড়াছড়ি সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জনাব মোঃ তফিকুল আলম ছাড়াও জেলা পুলিশের পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।।

আরএস

Link copied!