Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

ধামরাইয়ে পুলিশের বাধায় বিএনপির মিছিল পণ্ড, পুলিশের গাড়ি ভাংচুর

ধামরাই (ঢাকা) প্রতিনিধি

ধামরাই (ঢাকা) প্রতিনিধি

জানুয়ারি ৪, ২০২৪, ০২:১১ পিএম


ধামরাইয়ে পুলিশের বাধায় বিএনপির মিছিল পণ্ড, পুলিশের গাড়ি ভাংচুর
ছবি: আমার সংবাদ

ঢাকার ধামরাইয়ের কালামপুর বাজার এলাকায় ভোট বর্জনের দাবিতে মিছিল বের করে ধামরাই থানা বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) সকালে কালামপুর বাজার এলাকায় ঢাকা জেলা যুবদলের সভাপতি ইয়াছিন ফেরদৌস মুরাদের নির্দেশে ধামরাই থানা বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতাকর্মীরা কালামপুর আমাতন নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে থেকে ডামি নির্বাচন বর্জন, সরকারের পদত্যাগ ও ৭জানুয়ারি ভোট বর্জনের দাবিতে বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি কালামপুর বাজার বটতলা মোড় এলাকায় পৌঁছালে পুলিশের বাধায় পণ্ড হয়ে যায়।

একই সময় ধামরাই থানা বিএনপির সভাপতি তমিজ উদ্দিনের নের্তৃত্বেও একটি মিছিল সংশ্লিষ্ট এলাকায় পৌছালে সেটিও ছত্রভঙ্গ করে দেয় পুলিশ।

পরে ছত্রভঙ্গ নেতাকর্মীরা পুলিশকে  লক্ষ্য করে ইট-পাটকেল ছুড়তে থাকে। তাদের ইটপাটকেল নিক্ষেপের ফলে পুলিশের গাড়ীটি ক্ষতিগ্রস্ত হয়। এ ঘটনায় সংশ্লিষ্ট এলাকায় থমথমে উত্তেজনা বিরাজ করছে।

এবিষয়ে ঢাকা জেলা যুবদলের সভাপতি ইয়াছিন ফেরদৌস মুরাদ জানায়, বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারমান এর আহবানে ডামি নির্বাচন বর্জন ও অসহয়োগ আন্দোলন সফল করার পাশাপাশি আমাদের নেতা তারেক রহমান এর নেতৃত্বে ভোটের অধিকার ও গনতন্ত্র প্রতিষ্ঠা করবো ইনশাআল্লাহ। কোন রাষ্ট্র যন্ত্র ব্যবহার করে আমাদের এ শান্তিপূর্ণ  আন্দোলন বন্ধ করা যাবে না।

চলমান আন্দোলন ও বিভিন্ন কর্মসূচিতে প্রায় অর্ধশতাধিক স্থানে দেশনায়ক তারেক রহমানের নির্দেশে ও আমার নের্তৃত্বে বিক্ষোভ মিছিল ও মশাল মিছিল অনুষ্ঠিত হয়েছে। সব মিছিলে হাজার হাজার নেতাকর্মী ও সমর্থক অংশগ্রহণ করেছে। কোনদিন আমরা কোন গাড়ি ভাংচুর বা কারো কোন ক্ষতি করিনি। পুলিশের বাধায় আজকের শান্তিপূর্ণ মিছিলটি পণ্ড হয়ে গেছে। গাড়ি ভাংচুরের বিষয়ে বিএনপির কেউ জড়িত নয়, এটা সরকারের পূর্বপরিকল্পিতও হতে পারে।

ধামরাই পৌর বিএনপির সাধারণ সম্পাদক আশিকুজ্জামান স্বপন বলেন, ধামরাই থানা বিএনপির সভাপতি তমিজ উদ্দিনের নের্তৃত্বে শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালন করছিলাম। হঠাৎ করে  পুলিশ এসে বাধা দেয় এবং টানাহ্যাঁচড়া করে। ঘটনাস্থল ত্যাগ করার পরে শুনতে পারলাম পুলিশের গাড়ি ভাংচুর করা হয়েছে।

এআরএস

Link copied!