Amar Sangbad
ঢাকা বুধবার, ০১ মে, ২০২৪,

নতুন স্কেলে বেতন-বাৎসরিক ছুটির টাকা পরিশোধের দাবি

শ্রীপুরে সড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি

জানুয়ারি ১১, ২০২৪, ০২:৩৭ পিএম


শ্রীপুরে সড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ
ছবি: আমার সংবাদ

গাজীপুরের শ্রীপুরে সরকার ঘোষিত নতুন স্কেলে বেতন ও বাৎসরিক (অর্জিত) ছুটির টাকা পরিশোধের দাবিতে তিনটি কারখানার প্রায় তিন হাজার শ্রমিক সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে। এসময় সড়কের উভয় পাশে দীর্ঘ যনজট লেগে যায়।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সকাল সাড়ে ৯টা থেকে শ্রীপুর পৌরসভার কেওয়া পশ্চিম খন্ড এলাকার ক্রাউন এক্সক্লুসিভ ওয়্যার লিমিটেড, ক্রাউন ওল ওয়্যার লিমিটেড ও ক্রাউন মিলস্ লিমিটেড কারখানার শ্রমিকেরা মাওনা-ফুলবাড়ীয়া সড়ক অবরোধ করে বিক্ষোভ করে।

ক্রাউন এক্সক্লুসিভ ওয়্যার লিমিটেড, ক্রাউন ওল ওয়্যার লিমিটেড ও ক্রাউন মিলস্ লিমিটেড কারখানার বিক্ষুব্দ শ্রমিকেরা জানান, জানুয়ারি মাসে সরকার ঘোষিত নতুন স্কেলে আমাদের বেতন পরিশোধের কথা থাকলেও কারখানা কর্তৃপক্ষ আমাদের পওনা পরিশোধ করেননি। একাধিকার এসব বিষয়ে কারখানা কর্তৃপক্ষের সাথে কথা বললেও তারা গুরুত্ব দেয়নি। শ্রমিকরা আন্দোলন করছে। বাৎসরিক (অর্জিত) ছুটির টাকা পরিশোধ না করে কর্তৃপক্ষ সেলারী সিটে জোর করে স্বাক্ষর নেয় । শ্রমিকেরা হলিডে ও ওভার টাইমসহ বিভিন্ন বিষয়ে বিক্ষোভ প্রকাশ করেন।

খবরে পেয়ে মাওনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম খোকন ঘটনাস্থলে পৌছে কারখানা কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে বিক্ষোভরত শ্রমিকদেরকে সমস্যা সমাধানে আশ্বাস দিলে তারা সড়ক থেকে অবরোধ তুলে নেয়। পরে কারখানা কর্তৃপক্ষ দুপুর ১২টার দিকে আজকের জন্য ছুটি ঘোষণা করে।

গাজীপুর শিল্প পুলিশ শ্রীপুর জোনের ইন্সপেক্টর আসাদ জানান, বিভিন্ন দাবিতে শ্রমিকেরা কাজ বন্ধ করে মাওনা-ফুলবাড়ীয়া সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করে। পরে কারখানা কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে তাদেরর দাবি পূরণের আশ্বাস দিলে শ্রমিকেরা সড়ক থেকে সড়ে যায়।

এআরএস

Link copied!