Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

দিনাজপুরে তাপমাত্রা কমে ৮.৫ ডিগ্রি সেলসিয়াসে, জনজীবন বিপর্যস্ত

ফারুক হোসেন, দিনাজপুর

ফারুক হোসেন, দিনাজপুর

জানুয়ারি ১৪, ২০২৪, ১১:২১ এএম


দিনাজপুরে তাপমাত্রা কমে ৮.৫ ডিগ্রি সেলসিয়াসে, জনজীবন বিপর্যস্ত
ছবি: আমার সংবাদ

আজ রোববার সকাল ৯ টায় দিনাজপুরে ৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রের্কড করেছে দিনাজপুর আবহাওয়া অফিস। এই তাপমাত্রা এ বছরের মধ্যে সর্বনিম্ন।

গতকাল শনিবার তাপমাত্রা ছিল ৮ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। ঘন কুয়াশা ও হিমেল হাওয়ায় জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। নিম্ন আয় ও শ্রমিক মানুষ তীব্র শীতে কাহিল হয়ে পড়েছে। গরম কাপড়ের অভাবে তারা বাইরে যেতে পারছে না। গত ছয়দিন থেকে সূর্যের মুখ দেখা যায়নি।  নিম্ন আয় ও দরিদ্র মানুষগুলি প্রচন্ড শীতে কাজে যেতে পারছে না।

সারারাত ঝিরি ঝিরি কুয়াশার বৃষ্টি হচ্ছে। প্রচণ্ড শীতের কারণে দিনের বেলায় খুব বেশি প্রয়োজন ছাড়া কেউ 
বাড়ির বাইরে বের হচ্ছে না। রাস্তাঘাট ফাঁকা। শিশু ও বয়স্ক মানুষ শীতজনিত রোগে আক্রান্ত হচ্ছে। নিউমনিয়া স্বাসকস্ট ডায়ারিয়া সহ বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছে।

দিনাজপুর আবহাওয়া অফিস ইনচার্জ আসাদুজ্জামান আসাদ জানান, এই শীতের তীব্রতা আগামীকাল পর্যন্ত থাকতে পারে। এ মাসে বৃষ্টির সম্ভাবনা রয়েছে ।

দিনাজপুর জেলা প্রশাসক শাকিল আহমেদ জানিয়েছেন, উত্তরের তেরো উপজেলা ও ৯টি পৌরসভাসহ মোট ৫৩ হাজার কম্বল বিতরণ করা হয়েছে। ত্রাণ মন্ত্রণালয় আরো কম্বলের চাহিদা পাঠানো হয়েছে।

দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতাল, সদর হাসপাতাল ও শিশু হাসপাতলে শিশু ও বয়স্ক মানুষ শীতজনিত রোগে আক্রান্ত হয়ে ভর্তি হচ্ছে। বিশেষ করে শিশুরা বেশি আক্রান্ত হচ্ছেন বলে শিশু চিকিৎসক ডক্টর মশিউর রহমান জানিয়েছেন।

এআরএস

Link copied!