Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪,

ঝিনাইদহের মহেশপুর ৪০ টি স্বর্ণের বারসহ আটক ১

মহেশপুর (ঝিনাইদহ) প্রতিনিধি

মহেশপুর (ঝিনাইদহ) প্রতিনিধি

জানুয়ারি ১৭, ২০২৪, ০৪:৪১ পিএম


ঝিনাইদহের মহেশপুর  ৪০ টি স্বর্ণের বারসহ আটক ১

ঝিনাইদহের মহেশপুর ৫৮ বিজিবির অভিযানে জেলার সীমান্ত এলাকা থেকে ৪ কোটি টাকা মূল্যের ৪০টি স্বর্ণের বারসহ এক চোরাকারবারিকে আটক করা হয়েছে।

বুধবার (১৭ জানুয়ারি) সকালে ঝিনাইদহ জেলার মহেশপুর উপজেলার যাদবপুর ইউপির মাটিলা এলাকা থেকে স্বর্ণের বারসহ তাকে আটক করা হয়। মহেশপুর ৫৮ বিজিবির পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মাসুদ পারভেজ রানা বিষয়টি নিশ্চিত করেছেন। আটক রিমন হোসেন (২০) মহেশপুর উপজেলার মাটিলা বাগানপাড়া গ্রামের হজরত আলীর ছেলে।

লেফটেন্যান্ট কর্নেল মাসুদ পারভেজ রানা জানান, সোনা চোরাচালান হবে এমন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে মহেশপুর উপজেলার মাটিলা সীমান্তে ব্যাটালিয়ন সদরের একটি বিশেষ টহল দল মাটিলা বিওপি এলাকায় অবস্থান করেন। সকাল সাড়ে ৮টার দিকে ২ জন চোরাকারবারি পায়ে হেটে সীমান্তের দিকে যাওয়া সময় বিজিবির উপস্থিতি টের পেয়ে একজন দৌড়ে পালিয়ে গেলেও অপরজনকে আটক করা হয়। এসময় ৪ কেজি ৬৬৫.৫৪ গ্রাম ওজনের ৪০টি স্বর্ণের বার উদ্ধার করা হয়।

উদ্ধার এসব স্বর্ণের বারের আনুমানিক বাজারমূল্য ৪ কোটি ৬ লক্ষ ১৬ হাজার ৯৭১ টাকা। এ সময় শুল্ক কর ফাঁকি দিয়ে ভারতে স্বর্ণ পাচারের উদ্দেশে পরিবহন করা ও নিজ জিম্মায় রাখায় অভিযুক্ত ব্যক্তিকে আটক করা হয়। তার ব্যবহৃত মোবাইল ফোনও জব্দ করা হয় বলে জানান কর্নেল মাসুদ পারভেজ রানা।

তিনি আরও জানান, আটক আসামির বিরুদ্ধে মহেশপুর থানায় মামলা দায়ের এবং স্বর্ণের বারগুলো ঝিনাইদহ ট্রেজারি অফিসে জমা দেওয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

আরএস

Link copied!