Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

গুইমারায় যৌথ বাহিনীর অভিযানে অস্ত্রসহ সন্ত্রাসী আটক

পার্বত্যাঞ্চল প্রতিনিধি

পার্বত্যাঞ্চল প্রতিনিধি

জানুয়ারি ২০, ২০২৪, ০৬:১৩ পিএম


গুইমারায় যৌথ বাহিনীর অভিযানে অস্ত্রসহ সন্ত্রাসী আটক

খাগড়াছড়ি জেলার গুইমারায় যৌথ বাহিনীর অভিযানে দেশী অস্ত্রসহ  রীতি বাবু ত্রিপুরা প্রকাশ শান্ত (১৯) নামে এক সন্ত্রাসীকে আটক করেছে যৌথবাহিনী।

শনিবার (২০ জানুয়ারি) দুপুরের দিকে গোপন সংবাদের ভিত্তিতে  সেনাবাহিনী ও পুলিশের একটি যৌথ টহলদল গুইমারার কবুতরছড়া এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করে।

এসময় তার কাছ থেকে দেশীয় তৈরী একটি পিস্তল, তিন রাউন্ড গুলি ও চার রাউন্ড কার্তুজ সহ এক ইউপিডিএফ সন্ত্রাসীকে আটক করেছে। এ সময় চাঁদা আদায়ের রশিদ ও লিফলেট উদ্ধার করা হয়েছে।

আটককৃত রীতি বাবু ত্রিপুরা প্রকাশ শান্ত খাগড়াছড়ির গুইমারা উপজেলার মাইরুং পাড়া এলাকার হেমেন্দ্র ত্রিপুরার ছেলে। সে পাহাড়ের শান্তিচুক্তি বিরোধী ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট-ইউপিডিএফের চাঁদা কালেক্টর।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে নিজেকে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট-ইউপিডিএফের চাঁদা কালেক্টর স্বীকার করেছে জানিয়ে মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্ণেল মো. কামরুল হাসান বলেন, মাটিরাঙ্গা জোনের দায়িত্বপূর্ণ এলাকায় কোন ধরনের সন্ত্রাসী, চাঁদাবাজদের স্থান নেই। পাহাড়কে নিরাপদ রাখতে বাংলাদেশ সেনাবাহিনী বন্ধপরিকর। অস্ত্রসহ আটককৃত ইউপিডিএফ সন্ত্রাসীকে জিজ্ঞাসাবাদ শেষে গুইমারা থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি।

সেনাবাহিনী ও পুলিশের যৌথ অভিযানে অস্ত্রসহ ইউপিডিএফের চাঁদা কালেক্টর রীতি বাবু ত্রিপুরা প্রকাশ শান্ত (১৯) আটকের সত্যতা নিশ্চিত করে গুইমারা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আরিফুর রহমান বলেন, আটককৃত সন্ত্রাসীর বিরুদ্ধ মামলা দায়ের করার প্রক্রিয়া চলছে।

আরএস
 

Link copied!